চট্টগ্রামে অংকুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগের পাহাড়

চট্টগ্রাম নগরের অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কুমার দত্তের বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমেছে। তাঁর বিরুদ্ধে দুর্নীতি, স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অভিযোগ তুলেছেন খোদ স্কুলটির শিক্ষকরা। সুনির্দিষ্ট ২৭টি অভিযোগ তুলে ধরে স্কুল কমিটির সভাপতির কাছে চিঠি দিয়েছেন শিক্ষকরা। একইসঙ্গে দাবি জানিয়েছেন দ্রুত তাঁকে সরিয়ে নেওয়ার।

বুধবার (২৪ জানুয়ারি) প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুল কমিটির সভাপতির কাছে চিঠি দেন শিক্ষকরা।

এর আগে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে স্কুল প্রাঙ্গণে প্রতিবাদ জানিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

আরও পড়ুন : শীতে কাঁপছে চট্টগ্রাম

এদিকে চিঠিতে সরকারি বোর্ড বইয়ের বাইরে বিভিন্ন লেখকের বই বিক্রির আদেশ, কমিটির অনুমোদন ছাড়া নিজের পছন্দের মানুষকে শিক্ষক-শিক্ষিকা হিসেবে নিয়োগ, শিক্ষকদের সঙ্গে দুর্ব্যবহার, কমিটির সঙ্গে আলোচনা না করে একক সিদ্ধান্ত নেওয়াসহ নানা অভিযোগ তুলে ধরা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্কুলের একাধিক শিক্ষক আলোকিত চট্টগ্রামকে বলেন, সরকারি কারিকুলামের বাইরে গিয়ে একক সিদ্ধান্তে প্লে থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত বইয়ের তালিকা প্রণয়ন করা হচ্ছে। প্রাথমিকে অতিরিক্ত বিষয় অন্তর্ভুক্ত করে কোনো বিজ্ঞপ্তি ছাড়াই অতিরিক্ত ৬ জন অস্থায়ী শিক্ষক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে খারাপ আচরণ করেন তিনি। তাঁর কাছে সবাই জিম্মি হয়ে আছি। ২৭টি সুনির্দিষ্ট অভিযোগ তুলে ধরে আমরা সভাপতি বরাবর চিঠি দিয়েছি। আমরা দ্রুত প্রধান শিক্ষকের অপসারণ চাই।

অভিযোগের বিষয়ে জানতে প্রধান শিক্ষক সজল কুমার দত্তের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

সাড়া মিলেনি পরে স্কুল পরিচালনা পর্ষদ সভাপতি, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের মুঠোফোনে একাধিক কল করেও।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!