প্রতারণার নয়া ফাঁদ—ক্লিক করলেই টাকা, পরে সর্বহারা

ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ক্লিক করলেই মিলবে টাকা’ এমন চটকদার বিজ্ঞাপন দিয়ে গ্রাহককে আকৃষ্ট করা হয়। এরপর ওয়েবসাইটগুলোতে ক্লিক করলে কয়েক দফায় দেওয়া হয় টাকা। এভাবে বিশ্বাস অর্জন করার পর প্রতারণার ফাঁদে ফেলে মোবাইল ব্যাংকিং ও ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে গ্রহক থেকে হাতিয়ে নিচ্ছে বিপুল অঙ্কের টাকা।

এভাবেই বিভিন্ন ব্যাংকের একাধিক অ্যাকাউন্টসহ ১২৫টি বিকাশ এবং নগদ নম্বর ব্যবহার করে এক নারীর কাছ থেকে প্রায় ২৮ লাখ টাকা হাতিয়ে নিয়েছে দেশি এবং বিদেশি সংঘবদ্ধ প্রতারকচক্র। অবশেষে ভুক্তভোগী ওই নারী প্রতারকচক্রের বিরুদ্ধে নিয়েছেন আইনের আশ্রয়।

আরও পড়ুন : ডলার প্রতারণা বাণিজ্যে ব্যবসায়ীর টাকা মেরে পুলিশের জালে ওরা

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসেন জুনায়েদের আদালতে মামলার আবেদন করেন ওই নারী। আদালত তা গ্রহণ করে সিআইডিকে তদন্তের আদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী গোলাম মাওলা মুরাদ আলোকিত চট্টগ্রামকে বলেন, দ্রুততম সময়ের মধ্যে এই চক্রের সদস্যদের চিহ্নিত করে তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চাকরির প্রলোভন দেখিয়ে মোবাইলে মেসেজ পাঠিয়ে প্রতারকচক্র তাদের গ্রাহক সংগ্রহ করে। অফলাইন এবং অনলাইনে প্রতারকচক্রের কাস্টমাইজ করা নির্দিষ্ট ওয়েবসাইটে ক্লিক করলেই টাকা মিলবে— এমন প্রলোভন দেখিয়ে শুরু করে প্রতারণা। কয়েক দফায় গ্রাহককে নির্দিষ্ট টাকাও দেন চক্রটি। পরে ভুক্তভোগীকে ফাঁদে ফেলে বিকাশ, নগদ এবং বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে ২৮ লাখ টাকা হাতিয়ে নেয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!