ওয়াসার পানি নিয়ে বাণিজ্য—ঘটনাস্থলেই সাংবাদিকের গলা টিপে খুনের হুমকি

পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দুর্বৃত্তদের হামলার শিকার হয়েছেন চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার রিমন সাখাওয়াত। তাঁকে হুমকি-ধমকিসহ অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে প্রাণে মারতে গলা চেপে ধরা হয়। এসময় কেড়ে নেওয়া হয় তাঁর মুঠোফোনও।

সোমবার (২২ এপ্রিল) দুপুর ৩টার দিকে নগরের বন্দর থানার পশ্চিম নিমতলা আব্দুল লতিফ সড়কের দোতলা মসজিদ এলাকার হাজী ইউসুফ সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা যায়, চারটি ওয়াটার পাম্পের মাধ্যমে চট্টগ্রাম ওয়াসার পানি জমা করে বিক্রি করছিল একটি চক্র। এতে এলাকাবাসী পানি না পেয়ে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দেয়। একইসঙ্গে নগরের বন্দর থানায়ও অভিযোগ দেওয়া হয়।

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে অনুসন্ধানে যান সাংবাদিক রিমন সাখাওয়াত। তিনি ঘটনাস্থলে গিয়ে ওয়াসার ভ্যানগাড়িতে ড্রামভর্তি করার ভিডিও ধারন করেন। এ সময় অভিযুক্ত ইউসুফ সওদাগরের ছেলে ইকবাল হোসেন এসে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ধাক্কাধাক্কি শুরু করেন। পরে রিমনের মুঠোফোন কেড়ে নিয়ে ভিডিওগুলো ডিলিট করে দেন। এরপর আরও লোকজন ডেকে আনেন তিনি। একপর্যায়ে ইকবালের ভাই আব্দুল গালাগালি করে গলা চেপে ধরেন।

আরও পড়ুন : ‘নেতার কাণ্ড’—হঠাৎ সাংবাদিককে থাপ্পড় দিলেন কাউন্সিলর ওয়াসিমের অনুসারী!

এরপর কিশোর গ্যাংয়ের সদস্যরা এসে রিমনকে হুমকি-ধমকি দিতে থাকেন। এসমসয় তারা নিজেদের স্থানীয় সাংসদের আত্মীয় বলেও পরিচয় দেন।

এদিকে ঘটনার পর বন্দর থানায় ভুক্তভোগী সাংবাদিক মামলা করতে গেলে অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুর কাদের মজুমদার সাধারণ ডায়েরি করেন। এসময় মামলা নেওয়ার অনুরোধ করা হলে তিনি তা করেননি।

এ বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক রিমন সাখাওয়াত বলেন, পানি নিয়ে চট্টগ্রাম ওয়াসা ও বন্দর থানায় করা একটি অভিযোগ অনুসন্ধানে বন্দর থানা এলাকার পশ্চিম নিমতলা আব্দুল লতিফ সড়কের দোতলা মসজিদ এলাকার হাজী ইউসুফ সওদাগরের বাড়িতে যাই। এ সময় ইউসুফ সওদাগরের ছেলে ইকবাল হোসেন ও তাঁর ভাই আব্দুলের নেতৃত্বে আমার ওপর হামলা করা হয়। একপর্যায়ে আমার গলা চেপে ধরেন আব্দুল। ইকবাল মুঠোফোন কেড়ে নিয়ে সংবাদের জন্য করা সব ভিডিও মুছে দেন। এছাড়া তাঁদের নেতৃত্বে কিশোর গ্যাংয়ের সদস্যরা প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

এদিকে সাংবাদিক রিমন সাখাওয়াতের ওপর হামলার নিন্দা জানিয়ে দোষীদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!