বায়েজিদে ‘কালা বাচ্চু’ কিশোর গ্যাং, পালের গোদাসহ র‌্যাবের জালে ৬

নগরের ছিনতাইয়ের প্রস্তুতির সময় ‘কালা বাচ্চু’ কিশোর গ্যাং গ্রুপের প্রধান ফরহাদ হোসেনসহ ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে ছুরি, খুর ও চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

মঙ্গলবার (১৩ জুন) বায়েজিদ বোস্তামী থানার আমিন কলোনির গলির পাকা রাস্তার পাশ থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (১৫ জুন) গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার।

আটকরা হলেন-গ্রুপপ্রধান মো. ফরহাদ হোসেন (২৩), মো. হৃদয় মিয়া (২৪), মো. জুনায়েদ (১৯), মো. আনোয়ার হোসেন বাছা (২৫), মো. ইসমাইল হোসেন (১৫), মো. নুরনবী নাঈম (১৬)।

আরও পড়ুন: কিশোর গ্যাং—কলেজ ক্যাম্পাসে ঢুকে ছাত্রীদের উত্ত্যক্ত

র‌্যাব জানায়, নগরের বায়েজিদ বোস্তামী থানার আমিন কলোনির গলির পাকা রাস্তার পাশে দেশি অস্ত্রশস্ত্র নিয়ে কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রস্তুতি নিচ্ছিল। এমন তথ্যে সেখানে অভিযান চালিয়ে ‘কালা বাচ্চু’ কিশোর গ্যাংয়ের গ্রুপপ্রধানসহ ৬ জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি স্টিলের ছুরি, ১টি খুর ও ১টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, ‘কালা বাচ্চু’ কিশোর গ্যাং গ্রুপটি চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামি এলাকায় সংঘবদ্ধভাবে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি, প্রভাব বিস্তারসহ নানা অপকর্মে জড়িত। এ গ্রুপের সদস্যরা প্রকাশ্যে দেশি অস্ত্রশস্ত্র প্রদর্শন ও প্রাণনাশের হুমকি প্রদানসহ মাদক সেবনে জড়িত।

তিনি আরও জানান, এ কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা বায়েজিদ বোস্তামী এলাকাসহ নগরের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে ডাকাতি ও ছিনতাই করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, চলাচলরত সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে স্বর্ণালংকার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ মূল্যবান জিনিসপত্র ছিনিয়ে নেওয়ার উদ্দেশে তারা জড়ো হয়েছিল। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ জুন নগরের কদমতলীর বিআরটিসি বাসস্ট্যান্ড এলাকা থেকে ‘টিন স্কোয়াড’ নামে কিশোর গ্যাং গ্রুপের ৫ সদস্যকে আটক করা হয়েছিল।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!