আবারও ২ দিনের অবরোধের ডাক বিএনপির, সঙ্গে জামায়াত

৪৮ ঘণ্টার অবরোধ শেষ না হতেই আবারও দেশজুড়ে দুদিনের সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

এদিকে বিএনপির পর বাংলাদেশ জামায়াতে ইসলামীও একইদিন সারাদেশে শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

এসময় তিনি বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও দলীয় নেতাকর্মীদের মুক্তির দাবিতে একদিন বিরতি দিয়ে আগামী বুধবার (৮ অক্টোবর) ভোর ৬টা থেকে শুক্রবার (১০ অক্টোবর) ভোর ৬টা পর্যন্ত অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন : চট্টগ্রামে রোববার বিএনপির হরতাল, আওতামুক্ত থাকবে যারা

এর আগে দুদফায় পাঁচ দিনের অবরোধের ঘোষণা দেয় দলটি। সেই দ্বিতীয় দফার অবরোধ আগামীকাল (মঙ্গলবার) সকাল ৬টায় শেষ হওয়ার আগে আবারও অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হলো। বিএনপি, জামায়াতসহ সমমনা রাজনৈতিক দল ও জোট এ কর্মসূচি পালন করবে।

অন্যদিকে সরকার পতনের এক দফা দাবি ও জামায়াত নেতাদের মুক্তি দাবিতে অবরোধ কর্মসূচি পালনে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুম আহ্বান জানিয়েছেন।

গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ চলাকালীন সময়ে সংঘর্ষের পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতাদের গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করে বিএনপি।

এরপর থেকে বিএনপি প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করে। সেই কর্মসূচি শেষে রোববার থেকে সারাদেশে ৪৮ ঘণ্টার রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের ঘোষণা দেয় দলটি।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!