চট্টগ্রামে রোববার বিএনপির হরতাল, আওতামুক্ত থাকবে যারা

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে রোববার (৫ নভেম্বর) চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল দিয়েছে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি। একইসঙ্গে রোববার ও সোমবার দেশব্যাপী দুদিনের অবরোধ কর্মসূচিও চলমান থাকবে।

এদিকে হরতাল শান্তিপূর্ণভাবে সফল করতে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মী এবং চট্টগ্রামবাসীর সহযোগিতা কামনা করেছেন নেতৃবৃন্দ।

চট্টগ্রাম জেলা ও মহানগরে সর্বাত্মকভাবে এ কর্মসূচি পালন করা হবে। তবে অ্যাম্বুলেন্স, সংবাদপত্রবাহী ও সাংবাদিকদের বহনকারী যানবাহন এবং ফায়ার সার্ভিসের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে।

আরও পড়ুন : হত্যার রাজনীতির মাধ্যমেই বিএনপির উত্থান, পথ চলা—তথ্যমন্ত্রী

চট্টগ্রামের সকাল সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার জন্য সর্বস্তরের জনসাধারণকে আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান ও মীর মো. নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার ও এসএম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম।

নেতৃবৃন্দ বলেন, হরতাল-অবরোধ জনগণের অধিকার আদায়ের গণতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি। বিএনপি ঘোষিত এই কর্মসূচি হচ্ছে শান্তিপূর্ণ, জনসম্পৃক্ত, সিনিয়র নেতাদের মুক্তি ও এক দফার দাবি আদায়ের। এই হরতাল-অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে সরকারের পক্ষ থেকে নানামুখী অপপ্রচার চালানো হচ্ছে। তাই চট্টগ্রামবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল-অবরোধ কর্মসূচি পালন করার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২ নভেম্বর) মধ্যরাতে গুলশানের ৮১ নম্বর রোডের বাসা থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরদিন (৩ নভেম্বর) ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!