হাজারী গলির ৩ ফার্মেসির ইনসুলিন কাজ করে না

মেয়াদোত্তীর্ণ ইনসুলিন রাখা, নির্দিষ্ট তাপমাত্রায় ওষুধ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অপরাধে তিন প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৬ মার্চ) সকালে নগরের হাজারী গলির ওষুধের দোকানে এ অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এসময় ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী কমিশনার সুলতানুল আরেফীন উপস্থিত ছিলেন।

জানা যায়, অভিযানে হাজারী গলির ছবিলা কমপ্লেক্সের প্যাসিফিক ট্রেডার্স নামের একটি দোকান থেকে ৩ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ইনসুলিন জব্দ করা হয়। এছাড়া দোকানটিতে নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করে সাধারণ কক্ষে ইনসুলিন রাখার প্রমাণ পাওয়া যায়। এসময় দোকান মালিক পল্লব বিশ্বাসকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : ম্যাজিস্ট্রেট আসছে শুনেই আগেভাগে পালাল হাজারী গলির ফার্মেসি মালিকরা

একই অভিযোগে নিরুপমা ড্রাগ হাউজ এবং রাজীব ড্রাগ হাউজে থেকে ৬ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ইনসুলিন ও টিটিনাস ভেক্সিন জব্দ করা হয়। এসময় প্রতিষ্ঠান দুটিকে ৩০ হাজার করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, দীর্ঘদিন ধরে অভিযোগ ছিল নির্দিষ্ট কয়েকটি ফার্মেসির ইনসুলিন কাজ করে না। অধিকাংশ ইনসুলিন বিদেশ থেকে আসা ও অননুমোদিত। আনার সময় নির্দিষ্ট তাপমাত্রায় সংরক্ষণ না করার ফলে কার্যকারিতা নষ্ট হয়ে যায়। আজকের অভিযানে তিন দোকান থেকে প্রায় ৯ লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ইনসুলিন জব্দ করা হয়েছে। একইসঙ্গে তিন প্রতিষ্ঠানকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!