বিধিনিষেধেও সেজেগুজে ঘুরছেন নারীরা, করোনাকে বৃদ্ধাঙ্গুলি

বিধিনিষেধ এখনো শিথিল হয়নি। তবে বিধিনিষেধ শিথিলের ঘোষণার পর থেকেই রাস্তায় বেড়ে গেছে মানুষের যাতায়ত। কঠোর এই বিধিনিষেধে এবারই প্রথমবারের মতো চোখে পড়লে নারীদেরও যাতায়তও। শুধু কী যাতায়ত, একেবারে সেজেগুজে ঘুরে বেড়ানো।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশজুড়ে চলছে কঠোর বিধিনিষেধ। চলাচলে আরোপ করা হয়েছে বিধিনিষেধ। তবে আজ বুধবার (১৪ জুলাই) মধ্যরাত থেকে ঈদুল আজহার জন্য শিথিল হচ্ছে বিধিনিষেধ। কিন্তু বিধিনিষেধ শিথিলের ঘোষণা আসার সঙ্গে সঙ্গেই রাস্তায় রাস্তায় দেখা যায় মানুষের ঢল। গতকাল মঙ্গলবার এবং আজ বুধবারও নগরের বিভিন্ন রাস্তায় মানুষের ভিড় চোখে পড়েছে।

স্বাস্থ্যবিধিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাস্তায় নারী-পুরুষের ঢল

নগরের তিন পোলের মাথা থেকে শুরু নিউমার্কেট, আন্দরকিল্লা সবখানেই ছিল মানুষের যাতায়ত। সন্ধ্যার পরও বেশ কিছু গলির মুখে দেখা গেছে উঠতি বয়সের তরুণদের আড্ডা।

এদিকে কঠোর লকডাউনের মধ্যেও নগরের হাজারী লেইনে দেখা গেছে জনস্রোত। পুরুষের চেয়েও এখানে নারীর চলাচলও ছিল বেশি! কয়েকজন নারীকে তো দেখা গেলে রঙিন শাড়ি-গহনায় সেজেগুজে পথ চলতে। আবারও সাজগোজ করা আরেক নারীর সঙ্গে ছিল তাঁর শিশুসন্তান!

তবে অনেক পুরুষ মাস্ক না পরলেও এক্ষেত্রে ব্যতিক্রম ছিল নারীরা। তাদের প্রায় প্রত্যেকের মুখেই ছিল মাস্ক। তবে ‘সামাজিক দূরত্বে’ নারী-পুরুষ ছিল সমানে সমান। শারীরিক দূরত্বের কোনো বালাই ছিল না কারো মধ্যেই।

আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!