শাড়ি-গহনায় রঙিন কনের ‘বুড়ো আঙুল’ লকডাউনকে

চট্টগ্রামসহ সারাদেশে শুরু হয়েছে সাতদিনের ‘কঠোর লকডাউন’। এবারের লকডাউনে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেছে সরকার।

বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথম দিনেই নিয়ম ভেঙেছেন অনেকে। নিষেধাজ্ঞা অমান্য করে কেউ রাস্তায় বেরিয়েছেন লকডাউন দেখতে, আবার কারও বের হওয়ার কারণ স্রেফ আড্ডা!

অনেকের মুখেই ছিল না মাস্ক, মানা হয়নি স্বাস্থ্যবিধি।

নগরের জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনেও। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী। মুখে মেকআপ, ছিল গাভর্তি গহনাও। তবে মুখে মাস্কটাই শুধু ছিল না! রিকশাচালকের মাস্ক ছিল, কিন্তু মুখে নয়, থুতনিতে। তবে রিকশার অপর নারী যাত্রীর মুখে মাস্ক দেখা গেছে।

লকডাউনকে ‘তামাশা’ বানানোর এখানেই শেষ নয়। এদিন আগ্রাবাদের বাদামতলী মোড়ে পুলিশের হাতে আটক হয়েছেন ২১ জন। তারা এসেছিলেন ‘লকডাউন দেখতে’!

এর আগে সকালে সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, চট্টগ্রামে করোনা সংক্রমণের হার বাড়ছে। প্রজ্ঞাপনে উল্লিখিত জরুরি কাজগুলো ছাড়া অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানাচ্ছি।

প্রসঙ্গত, সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ২ হাজার ৬২ নমুনা পরীক্ষায় ৫৫২ জনের করোনা শনাক্তের খবর জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়। শনাক্তদের মধ্যে ৩৯৬ জন নগরের এবং ১৫৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

একইসময়ে ৫ জন করোনা রোগী মারা গেছেন। এদের মধ্যে ৩ জন নগরের এবং ২ জন উপজেলার।

জেডএইচ

1 মন্তব্য
  1. আবদুর রহমান বলেছেন

    নগরের জাকির হোসেন রোডে দেখা মিলেছে বিয়ের সাজে সাজা কনেও। লকডাউনের মধ্যেই লাল টুকটুকে শাড়িতে কনে সেজে ফিরছিলেন তরুণী। মুখে মেকআপ, ছিল গাভর্তি গহনাও। তবে মুখে মাস্কটাই শুধু ছিল না! রিকশাচালকের মাস্ক ছিল, কিন্তু মুখে নয়, থুতনিতে। তবে রিকশার অপর নারী যাত্রীর মুখে মাস্ক দেখা গেছে।https://bnanews24.com/

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm