আনোয়ারায় মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা, ভাঙচুর

আনোয়ারায় বীর মুক্তিযোদ্ধা মৃত মো. ইব্রাহিমের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এ সময় স্ত্রী, সন্তান ও বোনের ওপর হামলা করা হয়। তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্তরা।

সোমবার (১২ জুন) সকাল ১০টায় উপজেলার বৈরাগ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের নেওয়াজ তালুকদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

এদিকে হামলার পর ৪ জনকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধার ছেলে মো. ইকবাল (৪০)।

অভিযুক্তরা হলেন- মনছুর আলী (৪২), এরফান আলী ( ১৮), মো. আফসার (৬০) ও ছলেমা খাতুন (৬০)।

অভিযোগ সূত্রে জানা যায়, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধার পরিবারের জায়গা দখলের পাঁয়তারা করছিল। ঘটনার দিন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মুক্তিযোদ্ধা পরিবারের রান্নাঘর ভাঙচুর করে জিনিসপত্র নিয়ে যায় তারা। এসময় বাঁধা দেওয়ায় মুক্তিযোদ্ধার ছেলে, মেয়ে এবং পরিবারের অন্যান্য সদস্যদের ওপর হামলা করা হয়।

আরও পড়ুন: ‘মুক্তিযোদ্ধা ভাতা’ তুলতে গিয়ে প্রাণ গেল বীর মুক্তিযোদ্ধার

এ বিষয়ে জানতে চাইলে হামলায় আহত মুক্তিযোদ্ধার মেয়ে শাকেরা বেগম বলেন, তারা বিভিন্ন সময় আমাদের ওপর হামলা এবং গালিগালাজ করে। তারা জোর করে আমাদের জায়গা থেকে আমাদের উচ্ছেদ করতে চাই।

তবে হামলার অভিযোগে অস্বীকার করে বিবাদীর পরিবারের সদস্য রোকসানা বলেন, তারা আমাদের আত্মীয় হয়, আমরা কেন তাদের ওপর হামলা করব? তারা টানেলের জায়গার মধ্যে রান্নাঘর বেঁধেছে। আমরা চলাচলের জন্য সেটির বিরোধিতা করেছি মাত্র।

এদিকে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলার ঘটনায় ক্ষোভপ্রকাশ করে আনোয়ারা থানার মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) আব্দুল মান্নান আলোকিত চট্টগ্রামকে বলেন, এক মুক্তিযোদ্ধা পরিবারের ওপর বারবার হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক। হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

যোগাযোগ করা হলে আনোয়ারা থানার উপপরিদর্শক (তদন্ত) আতাউল গনি আলোকিত চট্টগ্রামকে বলেন, মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ওপর হামলার ঘটনায় অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

কাঞ্চন সুশীল/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!