মিরসরাইয়ে ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ মিরসরাই সংসদীয় আসনের ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তাঁরা হলেন— জাতীয় পার্টির এমদাদ হোসাইন চৌধুরী, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের আব্দুল মান্নান, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) মো. ইউসুফ, বাংলাদেশ সুপ্রীম পার্টির (বিএসপি) নুরুল করিম আফছার এবং বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) শেখ জুলফিকার বুলবুল চৌধুরী।

নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট প্রদত্ত ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে। এ আসনে মোট ভোটার সংখ্যা ছিল ৩ লাখ ৬৬ হাজার ৫২৫জন। এদের মধ্যে ১ লাখ ৪৩ হাজার ১১৭টি ভোট কাস্টিং হয়। জামানত রক্ষার জন্য একজনের প্রয়োজন ছিল ১৭ হাজার ৮৮৯ ভোট।

আরও পড়ুন : দক্ষিণে চমক, নগরেও—চট্টগ্রামের ১৬ আসনে বিজয়ী যাঁরা

ফলাফলে দেখা যায়, জাতীয় পার্টির এমদাদ হোসাইন চৌধুরী (লাঙ্গল) পেয়েছেন ৪০৮ ভোট, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের আব্দুল মান্নান (চেয়ার) ২০৫ ভোট, বিএনএফের মো. ইউসুফ (টেলিভিশন) ২০০ ভোট, বিএসপির নুরুল করিম আফছার (একতারা) ১৯৯ ভোট, বিএমএলের শেখ জুলফিকার বুলবুল চৌধুরী (পাঞ্জা) ৪৬ ভোট।

এ বিষয়ে মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকির হোসেন আলোকিত চট্টগ্রামকে বলেন, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে কাস্টিং ভোটের ৮ শতাংশ ভোট পেতে হবে। এর থেকে কম ভোট পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। চট্টগ্রাম-১ আসনের ৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!