গোপনে গোসলের ভিডিও করে ব্ল্যাকমেল, ধরা খেল সেই যুবক

আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়ে মোবাইল ফোনে গোসলের ভিডিও ধারণ করে ব্ল্যাকমেল করা আবু সুফিয়ান জুয়েল (২৮) গ্রেপ্তার হয়েছেন।

সোমবার (২৩ জানুয়ারি) নগরের লালখানবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ। এ ঘটনায় নগরের বাকলিয়া থানায় ২০১২ সালের পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে।

কাউন্টার টেরোরিজম বিভাগ সূত্রে জানা যায়, ভিকটিমের অগোচরে গোসলের ভিডিও ধারণ করে আবু সুফিয়ান। দীর্ঘদিন ধরে ভিকটিমকে মানসিক নির্যাতনসহ ব্ল্যাকমেইল করে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়। পরে ভিকটিমের কিছু ব্যক্তিগত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। ভিকটিমার পক্ষ থেকে নগরের বাকলিয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়। পরবর্তীতে ভিকটিম এ বিষয়ে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগে অভিযোগ করেন।

আরও পড়ুন: চকবাজারের কলেজছাত্রীকে ব্ল্যাকমেল, যুবকের জেল ৭ বছর

অভিযোগের ভিত্তিতে সাইবার ক্রাইম ইউনিট ছায়া অনুসন্ধানে নেমে ভিকটিমের দেওয়া তথ্য ও তথ্যপ্রযুক্তির মাধ্যমে আবু সুফিয়ান জুয়েলকে শনাক্ত করে আটক করেন।

গ্রেপ্তার আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভিকটিম ও অভিযুক্ত দুঃসম্পর্কের আত্মীয় হন। ভিকটিমের বাসায় বেড়াতে গিয়ে গোপনে মোবাইল ফোনে ভিকটিমের গোসলের স্পর্শকাতর ভিডিও ধারণ করে জুয়েল।

পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন আত্মীয়-স্বজনের কাছে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ভিকটিমকে ব্ল্যাকমেল করা শুরু করে। এই ভিডিওকে পুঁজি করে ভিকটিমের সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চাপ দেন অভিযুক্ত। এছাড়া আপত্তিকর অবস্থায় ভিডিও কলে কথা বলতে বাধ্য করে। স্ক্রিন রেকর্ডারের মাধ্যমে সেই ভিডিওকলেরও দৃশ্য ধারণ করে রাখে অভিযুক্ত।

অভিযুক্তের ব্ল্যাকমেলের কারণে কয়েক দফায় ২৫ হাজার টাকা দিতে বাধ্য হযন ভিকটিম।

কাউন্টার টেরোরিজম ইউনিট জানায়, অভিযুক্তের কাছ থেকে জব্দ করা মোবাইল ফোনে ভিকটিমের অভিযোগের প্রাথমিক সত্যতাসহ সংশ্লিষ্ট আলামত পাওয়া গেছে।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!