নৌকার সালাহ উদ্দিনকে ছাড় দেবেন না আওয়ামী লীগের জাফর

কক্সবাজারে নৌকার মাঝি হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ। তবে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনে দল থেকে মনোনয়ন না পেলেও মাঠ ছাড়ছেন না চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে লড়বেন তিনি।

সালাহ উদ্দিন-জাফরের পাশাপাশি এই আসনটিতে প্রার্থী হয়েছেন আরও ৫ জন। এর মধ্যে দুজন কল্যাণ পার্টির! বাকি দুজন জাতীয় পার্টি এবং ওয়ার্কার্স পার্টির। অন্যজন চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান।

সোমবার (২৮ নভেম্বর) কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মু. ইব্রাহীম ও মহাসচিব আব্দুল আউয়াল মামুন দলীয় নেতাদের মাধ্যমে চকরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া স্বতন্ত্র প্রাথী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম।

আরও পড়ুন : চট্টগ্রামে ৫ আসনে নৌকার টিকিট পেল নতুন মুখ, ১১ আসনে পুরোনোরা

বিষয়টি নিশ্চিত করে চকরিয়া উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নিবাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান বলেন, এখন পর্যন্ত সাতজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

চকরিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মু. ইরফান উদ্দীন বলেন, চারটি দলের ৫ জন ও দুজন স্বতন্ত্রসহ মোট ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাঁরা হলেন— আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ (সিআইপি), কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মু. ইব্রাহিম ও মহাসচিব আবদুল আউয়াল মামুন, জাতীয় পার্টির (জেপি) এএইচ সালাহ উদ্দিন মাহমুদ এবং ওয়াকার্স পাটির নেতা বীর মুক্তিযোদ্ধা আবু মো. বশিরুল আলম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোয়নপত্র নিয়েছেন চকরিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান সংসদ সদস্য জাফর আলম এবং চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারমান ফজলুল করিম সাঈদী।

তিনি বলেন, নির্বাচনে প্রার্থী হতে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!