ধরা খেল চট্টগ্রাম মেডিকেল এলাকায় ৪ ফার্মেসি—গুনল অর্থদণ্ড

নগরে অনিবন্ধিত ওষুধ বিক্রি, স্যালাইনের কৃত্রিম সংকট সৃষ্টি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির করায় ৬ প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ২ লাখ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) দুপুর সাড়ে ৩টায় কে বি ফজলুল কাদের রোডের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় যৌথভাবে এ অভিযান চালায় জেলা প্রশাসন এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জানা যায়, ডেঙ্গু রোগীদের ডিএনসি স্যালাইনের কৃত্রিম সংকট সৃষ্টি ও অনিবন্ধিত ওষুধ রাখায় চার ফার্মেসিকে ৮০ হাজার টাকা এবং অস্বাস্থ্যকর পরিবেশ খাদ্য তৈরি করায় দুই হোটেলকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : চট্টগ্রাম মেডিকেল থেকে সরকারি ওষুধ চুরি করে ওয়ার্ড বয়

এ বিষয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, ডিএনসি স্যালাইনের কৃত্রিম সংকট তৈরি করে দাম বাড়াতে সক্রিয় একটি সিন্ডিকেট। অথচ ফার্মেসিগুলোতে পর্যাপ্ত পরিমাণ স্যালাইন মজুদ রয়েছে।

তিনি বলেন, আজকের অভিযানে চারটি ফার্মেসি থেকে প্রায় ২ লাখ টাকার অনিবন্ধিত ওষুধ জব্দ করেছি। এসময় সাহান মেডিকোকে ২০ হাজার, সবুজ ফার্মেসিকে ১০ হাজার, ইমন মেডিকেল হলকে ২০ হাজার এবং পপুলার মেডিসিন কর্ণারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভান্ডারি হোটেল এবং আল মঞ্জুর হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির অপরাধে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক এসএম সুলতানুল আরেফীন এবং পাঁচলাইশ থানার সাব ইন্সপেক্টর জাকির হোসেন সহযোগিতা করেন।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!