চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটল ট্রেন বন্ধ, কেউ ছাদে উঠলে ছাড়বে না ট্রেন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৬ জন শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার পর ট্রেন চালক ও গার্ডকে মারধর করে আটকে রাখার ঘটনায় শাটল ট্রেন চলাচল বন্ধ রাখা রয়েছে।

জানা গেছে, নিরাপত্তার অভাবে চালক ও গার্ড ট্রেন চালাতে রাজি নন। নিরাপত্তার নিশ্চিত না হওয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে। রেলওয়ে ও বিশ্ববিদ্যালয় প্রশাসন পরবর্তী আলোচনার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগীয় ব্যবস্থাপক মো. আবিদুর রহমান বলেন, শাটল ট্রেনের চালক ও হেলপারকে মারধরের জেরে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বিশ্ববদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে বাড়ছে শাটল ট্রেন

যোগাযোগ করা হলে বিভাগীয় পরিবহন কর্মকর্তা মো. আনিসুর রহমান বলেন, যে সময় দুর্ঘটনা ঘটেছে তখন বগি খালি ছিল। ছাদে ভ্রমণের প্রয়োজনই ছিল না। ঝুঁকিপূর্ণ ট্রেনের ছাদে ভ্রমণে দুর্ঘটনায় চালক ও গার্ডের কী দোষ? তাদের কেন মারধর করা হলো? নিরাপত্তার অভাবে আপাতত শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এখন থেকে ছাদে যাত্রী ভ্রমণ করলে ট্রেন না ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে চট্টগ্রাম থেকে বিশ্ববিদ্যালয়গামী ট্রেনের ছাদে যাওয়ার সময় চৌধুরীহাট এলাকায় গাছের ডালের সঙ্গে ধাক্কা খেয়ে ১৬ শিক্ষার্থী গুরুতর আহত হন। এ ঘটনার পর শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভাঙচুরসহ ব্যাপক তাণ্ডব চালায় এবং ট্রেনের চালক ও গার্ডকে মারধর করে ট্রেন আটকে রাখে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!