চট্টগ্রামে সাজার রায় শুনেই আদালত থেকে পালাল আসামি, ২ ঘণ্টা পর ধরা

চট্টগ্রাম আদালত থেকে পালিয়ে যাওয়া সাজাপ্রাপ্ত আসামি সাইফুল করিম খান (৪৫) ধরা পড়েছে। পালিয়ে যাওয়ার দুঘণ্টার পর মধ্যেই তাকে গ্রেপ্তার করেছে বন্দর থানা পুলিশ। তবে এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে কবির হোসেন নামে এক পুলিশ কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে প্রথম যুগ্ম মহানগর দায়রা জজ শহিদুল ইসলামের আদালতে রায় ঘোষণার পর এ ঘটনা ঘটে।

দণ্ডপ্রাপ্ত মো. সাইফুল করিম খান নগরের হালিশহর এলাকার বাসিন্দা।

আরও পড়ুন : পুলিশকে ঘুমে রেখে আসামি পালাল চট্টগ্রামের হাসপাতাল থেকে

বাদীপক্ষের আইনজীবী দিদারুল আলম জানান, ২০২০ সালের ২০ অক্টোবর আল মুজিব বসর নামে একজন সাইফুল করিম খানের বিরুদ্ধে আদালতে চেক প্রত্যাখান মামলা করেন। সেই মামলায় আজ রায় ঘোষণার দিন ধার্য ছিল। আসামির উপস্থিতিতে বিচারক ৬ মাসের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানা করেন। পরে আসামিকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। রায় ঘোষণার পর কারাগারে নিয়ে যাওয়ার সময় আসামি সাইফুল করিম খান হঠাৎ পুলিশের চোক ফাঁকি দিয়ে পালিয়ে যান।

এ বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) নিশান চাকমা জানান, রায় ঘোষণার পর কারাগারে নেওয়ার সময় আসামি সাইফুল করিম খান বেলা সাড়ে বারটার দিকে পালিয়ে যান। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে পুলিশের কনস্টেবল কবির হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

যোগাযোগ করা হলে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনজুর কাদের মজুমদার জানান, আদালত থেকে পালিয়ে যাওয়া দণ্ডিত আসামি সাইফুল করিম খানকে দুপুর সাড়ে তিনটার দিকে নগরের হালিশহর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা হবে। এরপর আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!