চট্টগ্রামে সাঈদীর গায়েবানা জানাজায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়াল শিবির, আটক ৩০

যুদ্ধাপরাধী মামলার সাজাপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজায় জামায়াত শিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় অন্তত ৩০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। এছাড়া কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেল ৪টায় কাজির দেউড়ি এবং ওয়াসা মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ বিকেল সোয়া ৪টার দিকে নগরের কাজির দেউড়ি মোড় এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় জামায়াতের নেতাকর্মীর। এরপর সাড়ে ৪টার দিকে ওয়াসা মোড় এলাকায় জড়ো হয়ে স্লোগান দিতে থাকলে ফের ধাওয়া-পাল্টা শুরু হয়।

আরও পড়ুন : সাঈদীর গায়েবি জানাজায় নিহত ১, চকরিয়া-পেকুয়ায় ওসিসহ আহত ২৮

এসময় ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে পুলিশ। ঘটনাস্থল থেকে জামায়াত-শিবিরের অন্তত ৩০ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

জানা যায়, জমিয়াতুল ফালাহ মসজিদ মাঠে সাঈদীর গায়েবানা জানাজা নামাজের প্রস্তুতি নেওয়ার সময় পুলিশের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এরপর একটি মিছিল কাজির দেউড়ি বাজারের দিকে যাওয়ার পথে পার্কিংয়ে থাকা একটি মাইক্রোবাস ভাঙচুরসহ বেশ কয়েকটি অটোরিকশায় ইটপাটকেল ছুঁড়ে। এসমসময় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, ঘটনাস্থল থেকে জামায়াত-শিবিরের বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তাদের বিষয়ে যাচাই-বাছাই চলছে৷

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!