চট্টগ্রামে মধ্যরাতে পাকিস্তানি অস্ত্র নিয়ে মসজিদের সামনে ২ যুবদল নেতা

সীতাকুণ্ডে অস্ত্র-গুলিসহ মো. শাহ আলম প্রকাশ টুটুল (৩৩) ও রাসেল (৩২) নামে দুই যুবদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২০ সেপ্টেম্বর) রাত ১২টার দিকে উপজেলার জঙ্গল সলিমপুর নুর নবী শাহ জামে মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি পাকিস্তানি রিভলভার, একটি ওয়ান শুটারগান ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেপ্তার মো. শাহআলম প্রকাশ টুটুল জঙ্গল সলিমপুরের অস্থায়ী বাসিন্দা বরগুনার তালতলি থানার বড় অংকোজনপাড়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে। রাসেল জঙ্গল সলিমপুর ছিন্নমূল বস্তির ১০ নম্বর সমাজের অস্থায়ী বাসিন্দা ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার শিবপুর গ্রামের জয়দুল হোসেনের ছেলে। রাসেল জঙ্গল সলিমপুর ছিন্নমুল ওয়ার্ড যুবদলের সভাপতি এবং টুটুল সহসভাপতি।

আরও পড়ুন : হালিশহরে ব্রিজের নিচে অস্ত্র নিয়ে লুকিয়ে ছিল ৩ ডাকাত

পুলিশ জানায়, আসামি রাসেলের বিরুদ্ধে ডাকাতি, ধর্ষণ, অস্ত্র, বিস্ফোরকসহ ১২টি মামলা রয়েছে এবং টুটুলের বিরুদ্ধে বিস্ফোরক, মাদক, ডাকাতিসহ ৬টি মামলা বিচারাধীন।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার অফিসার ইনচার্জ তোফায়েল আহমেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, গত ১৪ সেপ্টেম্বর জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের অবৈধ দখল উচ্ছেদ অভিযানে হামলার ঘটনা ঘটে। হামলায় ইউএনও, নির্বাহী ম্যাজিস্টেট, পুলিশসহ ২০ জন আহত হন। এ হামলায় নেতৃত্ব দেয় রাসেল। এছাড়া টুটুল ওই মামলার সন্দেহভাজন আসামি। বুধবার রাত সাড়ে ১২টার দিকে নুর নবী শাহ জামে মসজিদের সামনে তাদের অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করা হয়। আজ বৃহস্পতিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!