চট্টগ্রামে খেলা দেখার আনন্দ বৃষ্টিতে বিষাদ

চট্টগ্রামে জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ বনাম আফগানিস্তানের প্রথম একদিনের ওয়ানডে ম্যাচ দেখতে এসে বৃষ্টির কারণে ভোগান্তি পোহাতে হয়েছে দর্শকদের। পুরুষদের চেয়ে নারী দর্শকদের ভোগান্তি ছিল বেশি। তবে কাকভেজা হয়েও মাঠ ছাড়েনি টাইগারভক্তরা।

বুধবার (৫ জুলাই) দুপুর ২টায় শুরু হয় ম্যাচ। তবে বৃষ্টির কারণ প্রথম ইনিংসেই দুবার বন্ধ রাখতে হয় খেলা। প্রথমে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ডিএলএস মেথড বা ডার্কওয়ার্থ-লুইস পদ্ধতিতে নির্ধারিত ৫০ ওভার থেকে ৭ ওভার কমিয়ে ৪৩ ওভারে নামিয়ে আনা হয় ম্যাচ। ৪৩ ওভারে ৯ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ১৬৯ রান। জয়ের লক্ষ্যে ১৬৪ রান তাড়া করতে ব্যাটিং করছে আফগানরা।

এদিকে মাঠে কাকভেজা হওয়া একাধিক টাইগার ফ্যান বলেন, মাঠে ছাউনি না থাকার কারণে কাকভেজা হয়ে তাদের খেলা দেখতে হচ্ছে। ইস্টার্ন গ্যালারির দর্শকরা কিছুটা বৃষ্টি থেকে নিজেদের রক্ষা করতে পারলেও ওয়েস্টার্ন গ্যালারির দর্শকদের সেই সুযোগ নেই। দফায় দফায় বৃষ্টির কারণে ভিজে যায় বসার সিট। বৃষ্টিতে ভেজার কারণে খেলা দেখার আনন্দ পরিণত হয় কষ্টে।

আরও পড়ুন: চট্টগ্রামে লাল-সবুজের পতাকা হাতে ভোলার টাইগার ভক্ত

মিরসরাই থেকে খেলা দেখতে আসা আসিফ বলেন, স্টেডিয়ামে ছাউনি থাকলে বৃষ্টিতে কাকভেজা হতাম না। এছাড়া রোদ থেকেও রক্ষা পাওয়া যেত৷

বহদ্দারহাট থেকে আসা তৌফিক বলেন, বন্ধুরা মিলে খেলা দেখতে এসেছিলাম। কিন্তু বৃষ্টির কারণে খেলা দেখার আনন্দের চেয়ে ভোগান্তি বেশি পোহাতে হচ্ছে। বিসিবির উচিত শিগগিরি গ্যালারিতে ছাউনির ব্যবস্থা করা।

এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে চট্টগ্রাম জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার ফজলে বারি খান আলোকিত চট্টগ্রামকে বলেন, আমরা ম্যানেজমেন্টের দায়িত্বে আছি। অবকাঠামো ও উন্নয়নের কাজ জাতীয় ক্রীড়া পরিষদের৷ এর আগেও এসব নিয়ে কথা উঠেছিল। তবে বিষয়টি লং প্রসেস। একনেকে বিল পাস হয়ে এলে তারপর কাজ শুরু হবে৷ এর আগে বিসিবি নিজস্ব অর্থায়নে বসার সিটগুলোর সংস্কার করেছিল৷ বিসিবি চাইলে নিজস্ব অর্থায়নে দর্শক গ্যালারিতে শেড নির্মাণ করতে পারে। তবে এক্ষেত্রে জাতীয় ক্রীড়া পরিষদের অনুমতি নিতে হবে৷ স্টেডিয়ামের উন্নয়নের জন্য বিসিবি থেকে অনেকবার চিঠি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০২২ সালের পর ফের তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে আফগান শিবির। এর আগে ওয়ানডে ফরম্যাটে আফগানিস্তানের বিপক্ষে ১১ খেলায় ৭টিতে জয়ী হয় বাংলাদেশ এবং বাকি ৪টি জয়লাভ করে আফগানিস্তান।। সর্বশেষ ওয়ানডে সিরিজে চট্টগ্রামের মাটিতে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নেয় টাইগাররা।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!