হালিশহরে ডিপোর ভেতর অবৈধ পেট্রোল পাম্প, ধরা খেল অভিযানে

অনুমোদনহীন পেট্রোল পাম্প ও অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ইসহাক কন্টেইনার ডিপোকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রায় একই অপরাধে আদিলা অ্যাপারেলস নামের এক গার্মেন্টস প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

শনিবার (৭ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরের হালিশহর ও বাংলাবাজার এলাকায় জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স যৌথভাবে এ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

আরও পড়ুন: বিস্ফোরণের ঝুঁকি—শক্তিশালী চক্রের কাছে ১০ হাজার অবৈধ গ্যাস সিলিন্ডার

জেলা প্রশাসন সূত্র জানায়, হালিশহর এলাকায় ২২ বছর ধরে পরিচালিত ইসহাক কন্টেইনার ডিপোতে ফায়ার সেফটি প্ল্যান অনুমোদন বা বাস্তবায়ন কোনোটিই করা হয়নি। বিশাল এই প্রতিষ্ঠানে কয়েক হাজার কন্টেইনার থাকলেও ফায়ার এক্সটিংগুইসার ছিল মাত্র ৩৫০টি। এছাড়া ডিপোতে একটি লাইসেন্সবিহীন পেট্রোল পাম্প পাওয়া গেছে। এসব অপরাধে ওই প্রতিষ্ঠানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আগামি এক সপ্তাহের মধ্যে অবৈধ পেট্রোল পাম্পের অনুমোদনের জন্য আবেদন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে নগরের বাংলাবাজার এলকায় দোভাষ ঘাটের পাশে স্থাপিত আদিলা অ্যাপারেলস লিমিটেড নামের একটি গার্মেন্টসে অগ্নি নিরাপত্তা ব্যবস্থা, ভূ-গর্ভস্থ পানির ট্যাংক এবং বিকল্প এক্সিট প্ল্যান না থাকায় ওই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করে জেলা প্রশাসন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!