হারিয়ে যাওয়া শিশু ছিল ফলমণ্ডিতে, ৩ মাস পর ফিরল মায়ের বুকে

নিখোঁজ হওয়ার তিন মাস পর অবশেষে শিশু খোরশেদ আলমকে (০৮) উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে চকবাজার থানা পুলিশ।

শনিবার (২৫ জুন) বিকাল সাড়ে ৫টার দিকে কোতোয়ালীর থানার ফলমণ্ডি এলাকায় শিশুটির সন্ধান পায় পুলিশ।এরপর আজ (রোববার) সকালে মায়ের হাতে তাকে তুলে দেওয়া হয়।

পুলিশ জানায়, মোর্শেদা বেগম (৩৭) পেশায় একজন গৃহকর্মী। নগরের লালচাঁদ রোডের আনোয়ার কলোনিতে বসবাস করেন। তার আদরের সন্তান খোরশেদ আলম খুবই দুষ্ট স্বভাবের ছিল। এজন্য ছেলেকে সবসময় চোখে চোখে রাখতেন মা।

আরও পড়ুন: শিশু ধর্ষণ করে খাটতে হবে জেল, দিতে হবে জরিমানা

ঘটনার দিন গত ২২ মার্চ মায়ের অগোচরে খোরশেদ বাসা থেকে বের হয়ে আর ফিরেনি। পরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর মোর্শেদা বেগম থানায় জানান। এ ঘটনায় তিনি থানায় সাধারণ ডায়েরি করেন।

এরপর দেশের প্রতিটি থানায় বেতার বার্তা, নগরের বিভিন্ন স্থান ও গণপরিবহনে খোরশেদের ছবি, যোগাযোগের নম্বরসহ পোস্টার এবং মাইকিং করা হয়। এতকিছুর পরও তার খোঁজ মেলেনি। এরপর কেটে যায় তিন মাস।

হঠাৎ শনিবার (২৫ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে একটি ফোন আসে তদন্ত কর্মকর্তার মুঠোফোনে। এরপর কোতোয়ালি থানার ফলমণ্ডি এলাকা থেকে খোরশেদ আলমকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে জানতে তদন্ত কর্মকর্তা চকবাজার থানার উপপরিদর্শক (এসআই) সামসুল ইসলামের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, শিশু খোরশেদকে খুঁজে পেতে বিভিন্ন স্থান এবং গণপরিবহনে ছবি ও আমার মোবাইল নম্বরসহ পোস্টার করা হয়। এছাড়া সিএমপির পেইজে হারানো বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

তিনি বলেন, শনিবার (২৫ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে এক ভদ্রলোক ফোন করে জানান ফলমণ্ডি এলাকায় একটি ছেলেকে দেখা গেছে। এ খবরে আমি দ্রুত সেখানে যায়। পরে সেখানে গিয়ে জানতে পারি একটি এনজিওর হেফাজতে আছে শিশু খোরশেদ। এরপর আমি তাকে সেখান থেকে থানায় নিয়ে আসি।

আরও পড়ুন: চট্টগ্রামে পাহাড়ধস—যেভাবে বেঁচে গেল জমজ শিশু

এসআই আরও বলেন, আইনি প্রক্রিয়া শেষে আজ (রোববার) সকালে খোরশেদকে তার মায়ের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। তবে হারিয়ে যাওয়ার বিষয়ে কিছুই বলতে পারেনি খোরশেদ।

এদিকে হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে খুশিতে আত্মহারা মোর্শেদা বেগম। সন্তানকে ফিরে পাওয়ায় তিনি চকবাজার থানা পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!