শিশু ধর্ষণ করে খাটতে হবে জেল, দিতে হবে জরিমানা

ছয় বছরের শিশু ধর্ষণের অপরাধে আব্দুস সালাম নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত

সোমবার (২০ জুন) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা শুনানি শেষে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম (৪৬) ভোলা বোরহানউদ্দিন থানার মুন্সিরহাট ৭নং ইউনিয়নের আব্দুল মানু হাওলাদার বাড়ির শামসুল হকের ছেলে। তিনি নগরের পতেঙ্গা কন্ট্রোলের মোড় আম্বিয়া কলোনিতে বসবাস করতেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর কৌঁসুলি খন্দকার আরিফুল আলম আলোকিত চট্টগ্রামকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পতেঙ্গা এলাকায় ছয় বছরের এক শিশু ধর্ষণের দায়ে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে আব্দুস সালাম নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ৩ লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এ তিন লাখ টাকা আদায় করে ভিকটিমকে দিতে আদেশ দিয়েছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে আবার পাহাড়ধসে শিশুর মৃত্যু, গোপনে লাশ গেল কুমিল্লায়

তিনি আরও বলেন, বিচার কার্যক্রমে ৮ জনের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত। আসামির উপস্থিতিতে রায় ঘোষণা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালে ২ জুন পতেঙ্গা এলাকায় এ ধর্ষণের ঘটনা ঘটে। সেদিন দুপুরে মা নামাজ পড়তে গেলে শিশুটি ঘরের সামনের গলিতে খেলাধুলা করছিল। এ সময় দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম শিশুটিকে মুখ চেপে ধরে নিজের ঘরে নিয়ে গিয়ে ধর্ষণ করে।

এদিকে মেয়েকে দেখতে না পেয়ে শিশুর মা মেয়ের খোঁজ করতে থাকেন। এ সময় আসামির ঘর থেকে মেয়ের কান্নাজড়িত কন্ঠ শুনে জানালার পর্দা সরিয়ে দেখতে পান, তার ছয় বছরের শিশুটিকে দণ্ডপ্রাপ্ত আসামি আব্দুস সালাম ধর্ষণ করছেন। এ দৃশ্য দেখে তিনি চিৎকার করলে আসামি পালিয়ে যান। আশপাশের লোকজন শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। পরে নগরের পতেঙ্গা থানায় আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন শিশুর মা।

একই বছরের ৩১ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে চার্জশিট আদালতে দাখিল করেন। এতে উল্লেখ করা হয়, স্বাস্থ্য পরীক্ষায় ধর্ষণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মামলার পর থেকেই আসামি আব্দুস সালাম কারাগারে ছিলেন।

আরএস/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!