শিশুর দেহ ৬ টুকরো—খুনি আবিরের ১০ দিনের রিমান্ড চায় পিবিআই

শিশু আলিনা ইসলাম আয়াত (৫) খুনের ঘটনায় গ্রেপ্তার আবির আলীর ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

শনিবার (২৬ নবেম্বর) দুপুরে তাকে আদালতে তোলা হয়।

বিষয়টি নিশ্চিত করে পিবিআই ইন্সপেক্টর মো. ইলিয়াছ খান বলেন, আসামি আবির আলীকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে শিশু আয়াত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ইপিজেড থানার আকমল আলী রোড এলাকার নিজ বাসা থেকে আবির আলীকে গ্রেপ্তার করে পিবিআই।

আরও পড়ুন: চট্টগ্রামে ৫ বছরের শিশু আয়াতকে ৬ টুকরো করে খুন

আবির আলী রংপুর তারাগঞ্জ এলাকার আজমল আলীর ছেলে। নিহত আয়াত ইপিজেড থানার নয়াহাট এলাকার সোহেল রানা ও শাহেদা ইসলাম তামান্না দম্পতির একমাত্র মেয়ে।

পিবিআই চট্টগ্রাম মেট্রো অঞ্চলের পুলিশ সুপার নাঈমা সুলতানা বলেন, গত ১৫ নভেম্বর আরবি পড়তে যাওয়ার সময় নয়াহাট বিদ্যুৎ অফিস এলাকার মসজিদের পাশ থেকে শিশু আয়াতকে অপহরণের চেষ্টা করে তাদের সাবেক ভাড়াটিয়া আবির আলী। এসময় চিৎকার করলে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়। পরে আকমল আলী রোডের নিজ বাসায় নিয়ে ধারালো বটি ও এন্টিকাটার দিয়ে লাশ ছয় টুকরা করে আবির। এসব টুকরো দুটি বস্তায় ভরে পতেঙ্গা বেড়িবাঁধ এলাকার বঙ্গোপসাগরের পাড়ে নালা ও সাগরে ফেলা হয়।

তিনি আরও বলেন, মূলত মুক্তিপণ আদায়ের জন্য শিশু আয়াতকে আবির আলী অপহরণ করে। অপহরণের দিন রাতে আয়াতকে খোঁজাখুজির পর না পেয়ে তার বাবা সোহেল রানা ইপিজেড থানায় নিখোঁজ ডায়েরি করেন। এ ডায়েরির ছায়া তদন্ত শুরু করে পিবিআই। এ ঘটনায় সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আবিরকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আবির পিবিআইকে এসব তথ্য জানায়।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!