ওসির আলটিমেটামের পর চিরকুট, পাওয়া গেল ছিনিয়ে নেওয়া র‌্যাবের সেই অস্ত্র

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুনের আলটিমেটার ২৪ ঘণ্টা পার না হতেই র্যাবের লুট হয়ে যাওয়া দ্বিতীয় অস্ত্রটি অবশেষে উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২৯ মে) ভোরে জোরারগঞ্জ থানার বারইয়ারহাট পৌর এলাকার মহিউদ্দিন বাবুলের বাড়ির সামনে থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: চট্টগ্রামে রক্তাক্ত র‍্যাব—অস্ত্র ফিরিয়ে দিতে ওসির ২৪ ঘণ্টার আলটিমেটাম

এর আগে শনিবার (২৮ মে) সকাল ১১টায় হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ সংলগ্ন বারইয়ারহাট পৌরসভার উদ্যোগে মতবিনিময় সভায় ওসি নূর হোসেন মামুন লুট হওয়া অস্ত্র ২৪ ঘণ্টার মধ্যে ফিরিয়ে দেওয়ার আলটিমেটাম দেন। 

যোগাযোগ করা হলে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন আলোকিত চট্টগ্রামকে বলেন, অস্ত্র উদ্ধারে আমি ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছিলাম। আলটিমেটামের ১৬ ঘণ্টার মধ্যে লুট হওয়া অস্ত্রটি উদ্ধার করা হয়েছে।

ওসি বলেন, শনিবার মধ্যরাতে একটি অপরিচিত নাম্বার থেকে ফোন করে জানানো হয় র‌্যাবের লুট হওয়া অস্ত্র বারইয়ারহাট পৌরসভার মহিউদ্দিন বাবুলের বাড়ির সামনে আছে। এ সংবাদে জোরারগঞ্জ থানা পুলিশের একটি টিম আজ  (রোববার) ভোরে অস্ত্রটি উদ্ধার করে। এসময় একটি চিরকুট পাওয়া যায়। চিরকুটে লেখা রয়েছে, অস্ত্রটি পাওয়ার পরে ভয়ে আইনশৃঙ্খলাবাহিনীকে জমা দিতে পারিনি।

আরও পড়ুন: চট্টগ্রামে রক্তাক্ত র‍্যাব—হরেকরকম মাদকসহ গ্রেপ্তার ১৩

প্রসঙ্গত, গত বুধবার (২৫ মে) সন্ধ্যায় সাদা পোশাকে র্যাবের একটি দল মাদক উদ্ধার অভিযানে গেলে ডাকাত ডাকাত বলে চিৎকার করে র‌্যাব সদস্যদের ওপর হামলা করা হয়। এসময় মাদক ব্যবসায়ীদের সঙ্গে এলাকার স্থানীয় মানুষও হামলায় অংশ নেন। হামলায় র‌্যাবের দুই সদস্যসহ তিনজন গুরুতর আহত হন। আহত অপরজন ছিলেন র্যাবের সোর্স। এ সময় র্যাবের দুটি অস্ত্র লুট হয়।

এছাড়া র‌্যাবের ওপর হামলার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে জোরারগঞ্জ থানায় তিনটি মামলা করেছে র‌্যাব। অস্ত্র লুটের মামলায় দুজন, মাদক উদ্ধারের মামলায় দুজন ও র‌্যাবের ওপর হামলায় ১৩ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!