চট্টগ্রামে রক্তাক্ত র‍্যাব—অস্ত্র ফিরিয়ে দিতে ওসির ২৪ ঘণ্টার আলটিমেটাম

মিরসরাইয়ের বারইয়ারহাটে র‌্যাবের ওপর হামলা ও অস্ত্র লুটের ঘটনায় ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ মে) সকাল ১১টায় হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ সংলগ্ন বারইয়ারহাট পৌরসভার উদ্যোগে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন পৌর মেয়র রেজাউল করিম খোকন।

আরও পড়ুন: চট্টগ্রামে ‘ডাকাত ডাকাত’ বলে তিন র‌্যাবকে ‘গণপিটুনি’, হেলিকপ্টারে নিল সিএমএইচে

তানভীর আহাম্মেদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন, পুলিশ পরিদর্শক (তদন্ত) খাইরুল আলম, বারইয়ারহাট পৌর আওয়ামী লীগ সভাপতি মীর আলম মাসুক, কাউন্সিলর বিষ্ণু প্রসাদ দত্ত রতন, নিজাম উদ্দিন, বারইয়ারহাট পৌর বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক হেদায়েত উল্ল্যা, কাপড় ব্যবসায়ী সমিতির সভাপতি মো. সাইদুল হক শিপন, রেস্টুরেন্ট সমিতির সভাপতি নজরুল ইসলাম লিটন, বাঁশ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, দলিল লেখক সমিতির পক্ষে নাজিম উদ্দীন খোকন, হিঙ্গুলী ইউনিয়ন পরিষদ সদস্য সফিউল আজম ও বারইয়ারহাট পৌর বাজার ব্যবসায়ী কমিটির সদস্য জসিম উদ্দিন।

সভাপতির বক্তব্যে বারইয়ারহাট পৌর মেয়র রেজাউল করিম খোকন বলেন, গুজব ছড়াবেন না, গুজবে কান দিবেন না। গুজব ছড়ালে কঠোর শাস্তি পেতে হবে। র‌্যাবের লুট করা অস্ত্র ফেরত না দিলে ফলাফল ভালো হবে না। আইন হাতে তুলে নিবেন না। যেকোনো সমস্যা আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নূর হোসেন মামুন বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর প্রত্যেকটি অস্ত্র সরকারি সম্পদ। তাই অতি দ্রুত র‌্যাবের লুট হওয়া অস্ত্র জমা দেন।

২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে ওসি বলেন, যদি ভয়ে জমা দিতে না পারেন, তাহলে অজ্ঞাত স্থানে রেখে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেন আমরা কাউকে কিছু বলব না।

আরও পড়ুন: চট্টগ্রামে রক্তাক্ত র‌্যাব—বারইয়ারহাটে দোকানপাট বন্ধ, খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার

এদিকে র‌্যাবের ওপর হামলার ঘটনায় ১৭ জনের নাম উল্লেখ করে জোরারগঞ্জ থানায় তিনটি মামলা করেছে র‌্যাব। অস্ত্র লুটের মামলায় দুজন, মাদক উদ্ধারের মামলায় দুজন ও র‌্যাবের ওপর হামলায় ১৩ জনকে আসামি করে এই মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৫ মে (বুধবার) রাতে বারইয়ারহাট পৌরসভায় এলাকায় সাদা পোশাকে থাকা র‌্যাবের দুজন সদস্যকে ‘ডাকাত ডাকাত’ বলে হামলা চালানো হয়। এতে র‌্যাবের দুই সদস্যসহ তিনজন গুরুতর আহত হয়। এ সময় র‌্যাব সদস্যদের দুটি অস্ত্র হারিয়ে যায়। এর মধ্যে একটি অস্ত্র উদ্ধার হলেও আরেকটি এখনও উদ্ধার হয়নি।

আজিজ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!