রেলের অনিয়ম ঠেকাতে মাঠে নামল টাস্কফোর্স, সর্ষের ভেতরের ভূত ধরতে ম্যাজিস্ট্রেট নিয়োগ চান

‘টিকিট যার ভ্রমণ তার’ এই নিয়ম বাস্তবায়নে চট্টগ্রাম বিভাগে টিকিট ও জাতীয় পরিচয়পত্র যাচাইয়ে মাঠে নেমেছে রেলওয়ের দুটাস্কফোর্স। এসময় বিভিন্ন অপরাধে ৫৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

রেলে টিকিট কালোবাজারি রোধে গত ১ মার্চ থেকে জাতীয় পরিচয়পত্র বা জম্মনিবন্ধন বাধ্যতামূলক করে রেলওয়ে। এ নিয়ম চালুর পঞ্চম দিনে টিকিট ও জাতীয় পরিচয়পত্র যাচাইয়ে মাঠে নামল টাস্কফোর্স।

জানা যায়, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধরের নেতৃত্ব একটি টাস্কফোর্স চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ ট্রেনে অভিযান চালায়।

এ বিষয়ে জানতে চাইলে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ইতি ধর আলোকিত চট্টগ্রামকে বলেন, টিকিট ও জাতীয় পরিচয়পত্র যাচাইয়ে দুটি টাস্কফোর্স কাজ শুরু করেছে। আজ (রোববার) চট্টগ্রাম থেকে ঢাকাগামী সুবর্ণ ট্রেনে ৫৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এ বিষয়ে যাত্রীদের সচেতন করা হয়েছে।

এদিকে টিকিট ও জাতীয় পরিচয়পত্র যাচাইয়ে ৪-৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার কথা জানান সাবেক রেলপথ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব মাহবুব কবির মিলন।

এ নিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেন, রেলে টিটিই বা গার্ডের অনিয়ম ও দুর্নীতি ধরার জন্য ৪-৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সংযুক্ত করা দরকার ।

যোগাযোগ করা হলে মাহবুব কবির মিলন আলোকিত চট্টগ্রামকে বলেন, টিকিট কালোবাজারি রোধে চালু করা এই নিয়ম বাস্তবায়নে রেলওয়ে দুটি পথ অবলম্বন করতে পারে। একটি হলো রেলওয়ে থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ক্ষমতাপ্রাপ্তদের দিয়ে অভিযান পরিচালনা করা এবং অন্যটি হলো রেলওয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪-৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সংযুক্ত করে নিয়মিত অভিযান পরিচালনা করা।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!