রাউজানে শিক্ষক কেটে নিলেন রাস্তার পাশের অর্ধশত সরকারি গাছ

রাউজানে সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জামাল উদ্দিনের বিরুদ্ধে রাস্তার পাশে থাকা অর্ধশত সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, গত কয়েকদিন আগে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সুলতানপুর কাজীপাড়ার জগৎ ধর সড়কের পাশে থাকা মেহগনি, সেগুন, আকাশমনসহ বিভিন্ন প্রজাতির অর্ধশত গাছ শিক্ষক জামাল উদ্দিন লোকজন দিয়ে কেটে নিয়ে যান। এরপর স্কুলের জন্য কাটা দুটি গাছ দেন পরিচালনা কমিটিকে।

এদিকে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিদুয়ানুল ইসলাম জগৎ ধর সড়কের গাছ কাটার স্থান পরিদর্শন করেছেন।

আরও পড়ুন : রাউজানে জমির মাটি কাটায় দণ্ড

এ বিষয়ে জানতে চাইলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি নুরুল আমিন বলেন, স্কুলের জন্য রাস্তার পাশ থেকে কাটা দুটি গাছ দিয়েছেন শিক্ষক জামাল উদ্দিন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে শিক্ষক জামাল উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, সড়কের পাশ থেকে গাছ কেটে নেওয়ার জন্য পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাসান চৌধুরীর কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে।

তবে রাউজান পৌরসভার কাউন্সিলর শওকত হাসান চৌধুরী বলেন, সড়কের পাশ থেকে গাছ কাটার জন্য কাউকে অনুমতি দেওয়া হয়নি।

যোগাযোগ করা হলে রাউজান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিদুয়ানুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, সড়কের পাশ থেকে গাছ কেটে নেওয়ার বিষয়টি তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এসএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!