জামিন নিয়ে গা ঢাকা দিল ২ নারী, যাবজ্জীবন জেলে রাখার রায় আদালতের

বাকলিয়ায় ৫ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় দুনারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজার জেলার উখিয়া থানার পশ্চিম হলুদিয়া সুলতান আহাম্মদের বাড়ির মাহাবুল আলমের স্ত্রী জমিলা খাতুন (২৮) ও একই জেলার রামু থানার খুনিয়া পালং আব্দুর রহমানের বাড়ির দিল বাহারের স্ত্রী গুলজার বেগম (৩২)।

আরও পড়ুন: পাহাড়ি তরুণীকে ধর্ষণ করা পাষণ্ডকে জেলে থাকতে হবে যাবজ্জীবন

বিষয়টি নিশ্চিত করে আদালতের অতিরিক্ত পিপি আবু জাফর বলেন, মাদক উদ্ধারে করা মামলায় জমিলা খাতুন ও গুলজার বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আসামিদের অনুপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন। সম্প্রতি জামিনে গিয়ে দুআসামি পলাতক হন।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২০ জানুয়ারি নগরের বাকলিয়া থানার বশরুজ্জামান চত্বর এলাকায় একটি বাস থেকে জামিলা খাতুন ও গুলজার বেগমকে আটক করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এ সময় জামিলা খাতুনের ভ্যানিটি ব্যাগ থেকে ২ হাজার ৯৫০ পিস এবং গুলজার বেগমের ব্যাগ থেকে ১ হাজার ৯০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো (দক্ষিণ) কার্যালয়ের এসআই মো. জাহিদুল ইসলাম বাদী হয়ে নগরের বাকলিয়া থানায় মাদক মামলা করেন। ২০২২ সালের ১৫ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাসরিন পারভিন রুমি তালুকদার আদালতে চার্জশিট দেন। এরপর ২০২২ সালের ১৭ আগস্ট আদালতে দুজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ৬ জনের সাক্ষ্য নেওয়া হয়।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!