চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুগ্রুপে ফের সংঘর্ষ, রক্তাক্ত ৯

চট্টগ্রাম মহসিন কলেজ ও চকবাজার থানা ছাত্রলীগের সংঘর্ষের রেশ কাটতে না কাটতেই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত নয়জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের উভয়পক্ষ নিজেদের কর্মী বলে দাবি করেছেন।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে কলেজের কাঁঠালতলা এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিম এবং সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজের অনুসারীদের মধ্যে এ ঘটনা ঘটে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা হলেন— কলেজের ইংরেজি প্রথম বর্ষের শিক্ষার্থী জাবের বিন জাফর, ডিগ্রি প্রথম বর্ষের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন ছাবের, ডিগ্রি তৃতীয় বর্ষের রিয়াজ উদ্দীন, অনার্স দ্বিতীয বর্ষের আবদুল মাজেদ ফয়সাল, ডিগ্রি প্রথম বর্ষের মাহিবি তাজোয়ার, ডিগ্রি তৃতীয় বর্ষের এরফান আলম, ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের জনি, ডিগ্রি তৃতীয় বর্ষের মিজান ও ইশতিয়াক।

আরও পড়ুন : চট্টগ্রাম কলেজ আবারও রক্তাক্ত, ছাত্রলীগের সবুজ গ্রুপের হামলায় আহত ৩

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ বলেন, কলেজ সভাপতি মাহমুদুল করিম দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে অনুপস্থিত। এখন হঠাৎ এসে সহসভাপতি মনিরুল ইসলাম মনির নিজেকে ভারপ্রাপ্ত সভাপতি দাবি করছেন এবং তার সঙ্গে রাজনীতি করতে বলছেন। কিন্তু এ বিষয়ে আমাকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি কিংবা চট্টগ্রাম মহানগর কমিটি কোনো নির্দেশনা দেয়নি। তাই আমার পক্ষে তার সঙ্গে রাজনীতি করা সম্ভব নয়। সেজন্য বারবার এসে আমার কর্মীদের ওপর হামলা চালানো হচ্ছে।

যোগাযোগ করা হলে চট্টগ্রাম কলেজ পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) সারওয়ার আজম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাত্রদের দুপক্ষের মধ্যে ঝামেলা হয়েছিল। তবে কলেজ কর্তৃপক্ষ দুপক্ষকে ক্যাম্পাস থেকে বের করে দিয়েছে। বর্তমান পরিস্থিতি শান্ত।

প্রসঙ্গত, গত ৬ মে বেলা সাড়ে ১২টার দিকে মহসিন কলেজের প্রধান ফটকের সামনে মহসিন কলেজ ছাত্রলীগ ও চকবাজার থানা ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ১৩ জন আহত হয়।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!