পাহাড়ি তরুণীকে ধর্ষণ করা পাষণ্ডকে জেলে থাকতে হবে যাবজ্জীবন

ফটিকছড়িতে পাহাড়ি তরুণীকে ধর্ষণ মামলায় একমাত্র আসামি মো. রফিককে (৩৮) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মো. রফিক ফটিকছড়ি ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নে পূর্ব সোনাই এলাকার মো. ইউছুফেরে ছেলে। তিনি ওই এলাকায় মুদির দোকান করতেন।

এ বিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর স্পেশাল পিপি অ্যাডভোকেট এমএ নাসের চৌধুরী বলেন, ধর্ষণের ঘটনার একমাত্র আসামি মো. রফিককে যাবজ্জীবন কারাদণ্ড, ৩ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন : চট্টগ্রামে রাতের আঁধারে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণ করল মেম্বার

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, ফটিকছড়ি ভূজপুর থানার দাঁতমারা ইউনিয়নে পূর্ব সোনাই এলাকায় অদিবাসী তরুণীর বাড়ির সামান্য দূরে রফিক মুদির দোকান করতেন। ধর্ষণের শিকার তরুণী তার দোকানে নিয়মিত বাজার করতে যেত।

২০১৭ সালে মার্চ মাসের এক সকালে ওই তরুণী বাজার করতে দোকানে গেলে আশপাশে কেউ না থাকার সুযোগের রফিক তার মুখ চেপে ধরে দোকানের ভেতর নিয়ে যায়। পরে তরুণীকে ধর্ষণ করেন। এরপর বিষয়টি গোপন রাখলে তাকে বিয়ে করার আশ্বাস দেন রফিক।

এভাবেই বিয়ের প্রলোভন দেখিয়ে আরও বিভিন্ন সময় তরুণীকে ধর্ষণ করা হয়। পরে মানসিক চাপ সহ্য করতে না পেরে সেই তরুণীর বিমর্ষ ও মন খারাপ করার বিষয়টি তার মা লক্ষ্য করেন।

একপর্যায়ে ওই তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এরপর তার মা কী হয়েছে জানতে চাইলে তরুণী ধর্ষণের ঘটনা খুলে বলেন। এ ঘটনার পর তরুণীর জেঠাত ভাই বাদী হয়ে ২০১৭ সালের ১১ আগস্ট ভুজপুর থানায় মামলা করেন। এ মামলায় আদালতে ৮ জন সাক্ষ্য দেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!