বাঁশখালীতে আগুনে পুড়ল প্রতিবন্ধী তরুণী, পথে বসল ১০ পরিবার

বাঁশখালীতে ভয়াবহ আগুনে পুড়ে গেছে ১০ বসতঘর। এসময় শারীরিক প্রতিবন্ধী খালেদা বেগম (২২) নামে এক তরুণী দগ্ধ হয়েছেন। পরে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়।

মঙ্গলবার (২১ মার্চ) বেলা ১২টায় কালীপুর ইউনিয়নের জঙ্গল কোকদন্ডী কাজীপাড়ায় এ ঘটনা ঘটে। আগুনে ১০ ঘরের ৪০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। তবে আগুনের সূত্রপাত বিষয়ে জানা যায়নি।

আগুনে পুড়ে যাওয়া খালেদা বেগম একই এলাকার নুরুল ইসলামের মেয়ে। তার শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে বলে জানা গেছে।

আরও পড়ুন : সচিবকে মেরে ধরা খেল বাঁশখালীর ৫ ইউপি সদস্য

আগুনে ক্ষতিগ্রস্তরা হলেন- মৃত আব্দু ছবুরের ছেলে মো. করিম, মৃত নুর আহমদের ছেলে মো. ইসমাইল, মৃত ফোরক আহমদের ছেলে শামশু মিয়া ও এন্তু মিয়া, মৃত মোক্তার আহমদের ছেলে মো. ইলিয়াছ, রশিদ আহমদের ছেলে মো. মামুন ও মো. হাসান, কায়ছার আহমদের ছেলে মো. শাকিল, মৃত রশিদ আহমদের স্ত্রী আনোয়ারা বেগম ও এন্তু মিয়ার ছেলে মো. নুরুল ইসলাম।

এ বিষয়ে বাঁশখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার আবুল বশর বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গেলেও গাড়ি নিয়ে ভেতরে প্রবেশ করতে পারিনি। পরে ভ্যান গাড়ি ও কাঁধে করে মালামাল নিয়ে প্রায় দুঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে আগুনের প্রকৃত কারণ যায়নি। তদন্ত করে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপন করা যাবে।

কালীপুর ইউপি চেয়ারম্যান আ ন ম শাহাদত আলম বলেন, আগুনে ১০ পরিবারের সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। তাদের সরকারিভাবে সহায়তা করা হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করা হয়েছে।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!