সচিবকে মেরে ধরা খেল বাঁশখালীর ৫ ইউপি সদস্য

বাঁশখালীর পুকুরিয়া ইউনিয়ন পরিষদে দায়িত্ব পালনের সময় সচিব জাকের আহমদকে মারধরের অভিযোগে ৫ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ১৬ মার্চ স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯-এর ৩৪ (৪) (খ)(ঘ) ধারায় তাদের বরখাস্ত করা হয়। একইসঙ্গে অভিযুক্তদের কেন চূড়ান্তভাবে অপসারণ করা হবে না সেটি চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে জবাব পাঠাতে নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘অনিয়ম’—সচিবকে মেরে জেলে যেতে হলো ইউপি সদস্যকে

বরখাস্ত হওয়া ইউপি সদস্যরা হলেন-পুকুরিয়ার ৪ নম্বর ওয়ার্ডের আমজাদ হোসেন, ৫ নম্বর ওয়ার্ডের মো. মনির উদ্দীন, ৬ নম্বর ওয়ার্ডের ফরিদ আহমদ, ৭ নম্বর ওয়ার্ডের মো. ফারুকুজ্জামান এবং ৯ নম্বর ওয়ার্ডের মামুনুর রশিদ।

জানা যায়, গত বছরের ২৩ নভেম্বর বেলা ১২টার দিকে ইউনিয়ন পরিষদ সচিব জাকের আহমদের কক্ষে ইউপি সদস্য আমজাদ হোসেনের নেতৃত্বে প্রবেশ করে তর্কে জড়ান অভিযুক্ত পাঁচ ইউপি সদস্য। এরপর সবাই মিলে সচিবকে মারধর করে হত্যার উদ্দেশে গলা চেপে ধরে বুকে ও পিঠে মারাত্মক জখম করেন।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে পরদিন বাঁশখালী ইউপি সচিব সমিতির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি দেওয়া হয়। এরপর জেলা প্রশাসকের কাছে চিঠি দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। পরে জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে অভিযুক্ত পাঁচ ইউপি সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।

ইউবি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!