‘ফুল উৎসব’—হাজার কোটি টাকার জমিতে ফুলের হাসি দেখবে চট্টগ্রাম

সরকারের উদ্ধার করা ১ হাজার কোটি টাকারও বেশি মূল্যের জায়গার ওপর গড়ে তোলা পার্কজুড়ে থাকবে টিউলিপ ফুলসহ বিভিন্ন প্রজাতির ফুলের সমারোহ। হাসবে শিশু, ধরবে মাছ, উড়বে ঘুড়ি, ভাসবে সাম্পান। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ডিসি পার্কে দেখা যাবে এ চিত্র।

সীতাকুণ্ডে উদ্ধার করা ডিসি পার্কের ১৯৪ একর খাস জমিতে চট্টগ্রাম ফ্লাওয়ার ফেস্ট-২০২৩ আয়োজন করতে যাচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসক। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত ফৌজদারহাট বন্দর সংযোগ সড়ক মেরিন ড্রাইভ সংলগ্ন ডিসি পার্কে প্রথমবারের মতো হবে এ ফ্লাওয়ার ফেস্ট। পার্কে প্রথমবারের মতো টিউলিপ ফুলও ফুটেছে। শুধু তাই নয়, এখানে শিশুদের বিনোদনের জন্য সবরকম ব্যবস্থা করা হবে।

সীতাকুণ্ডের ফৌজদারহাটের ডিসি ফ্লাওয়ার পার্কে সংবাদ সম্মেলনে চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান এসব তথ্য দেন। বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

জেলা প্রশাসক বলেন, সম্প্রতি ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ফৌজদারহাট বন্দর সংযোগ সড়কের একেবারে সন্নিকট মাদক, অপরাধ ও অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৯৪.১৩ একর সরকারি জায়গা উদ্ধার করা হয়। যার বর্তমান বাজার মূল্য এক হাজার কোটি টাকারও বেশি।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আগামী ১০ ফেব্রুয়ারি জেলা প্রশাসন, চট্টগ্রামের উদ্যোগে সীতাকুণ্ড ফৌজদারহাটস্থ ফ্লায়ার পার্কে ফুল উৎসব আরম্ভ হতে যাচ্ছে। এই উৎসব আগামী ১৮ ফেব্রয়ারি পর্যন্ত চলবে। শিশু-কিশোর, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের চিত্তবিনোদনের উদ্দেশ্যে সাজানো হয়েছে এ পার্কটি। আর দেশি-বিদেশি শতাধিক প্রজাতির কয়েক লক্ষ ফুলের গাছ এখানে শোভা পাচ্ছে।

তিনি বলেন, এখানে বিনামূল্যে পার্কিংয়ের সুব্যবস্থা থাকবে। সার্বিক নিরাপত্তার অংশ হিসেবে সম্পূর্ণ এলাকা সিসি ক্যামেরার মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। পর্যাপ্ত সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সেচ্ছাসেবক টিমও দায়িত্ব পালন করবে। তাৎক্ষণিক সেবা প্রদানের জন্য একটি মেডিকেল টিম সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। বিশেষ করে প্রতিবন্ধী শিশু-কিশোর ও এতিমদের ঘিরে থাকবে বিশেষ আয়োজন। বয়স্কদের জন্যও থাকবে বিশেষ ব্যবস্থা। অনুষ্ঠানটি সবার জন্য বিনামূল্যে উম্মুক্ত থাকবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল মালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু রায়হান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাকিব হাসান, সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল আলম, সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি সৌমিত্র চক্রবর্তীসহ জেলা প্রশাসন ও সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!