অস্ত্র দিয়ে বন্ধুকে ফাঁসাতে গিয়ে পাতানো ফাঁদে আটকালেন নিজেই

পরিকল্পনা ছিল অস্ত্র দিয়ে বন্ধুকে ফাঁসানোর। তবে বন্ধুর জন্য ষড়যন্ত্রের সেই জালে আটকে গেছেন নিজেই! র্যাবের হাতে আটক হয়েছেন বিশ্বাসঘাতক বন্ধৃ মো. তারেকুল ইসলাম (৩১)।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বোয়ালখালী পৌরসভা থেকে তারেকুলকে গ্রেপ্তার করে র্যাব-৭। এ সময় উদ্ধার করা হয় পাঁচটি চাকু ও একটি চাইনিজ কুড়াল।

আরও পড়ুন: চট্টগ্রাম রেলে প্রতারণার ফাঁদ, টাকা মেরে খাচ্ছে দুই ভাই সাকিব—তানিম

তারেকুল ইসলাম বোয়ালখালীর ঘোষখীল এলাকার মো. রফিকুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে র্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, বোয়ালখালীর অটোরিকশা চালক তৈয়ব এবং চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকার রিয়াজের সঙ্গে বিরোধ ছিল তারেকের। তবে তৈয়ব, রিয়াজ ও তারেক তিনজনই বন্ধু। বিরোধের জেরে রিয়াজ ও তৈয়বকে বিভিন্নভাবে ফাঁসানোর পরিকল্পনা করছিল তারেক। তাদের অস্ত্র মামলায় ফাঁসাতে কয়েকদিন আগে নানা ধরণের অস্ত্র জোগাড় করেন তারেক।

আরও পড়ুন: ফেসবুক প্রেম—আড়ালে ছিনতাই, জামালখানে নিজেদের ফাঁদে ধরা প্রেমিকা চক্র

এরপর তৈয়বের মুঠোফোনে কল করে। তৈয়বের অটোরিকশায় চড়েই চট্টগ্রাম শহরে আসে তারেক। এসে রিয়াজকে সঙ্গে নিয়ে বোয়ালখালী যায়। এরপর তৈয়ব ও রিয়াজকে একটি হোটেলে নাস্তা করার জন্য পাঠায় তারেক। এ সুযোগে তারেক বন্ধু তৈয়বের অটোরিকশায় অস্ত্রগুলো উঠিয়ে নেয়। তারপর মুঠোফোনে কল করে অটোরিকশায় আসতে বলে। তৈয়ব ও রিয়াজ এলে তাদেরক নিয়ে চট্টগ্রাম শহরে যাবে বলে অটোরিকশায় উঠতে বলে তারেক। তৈয়ব ও রিয়াজ তারেকের কথামতো অটোরিকশায় উঠে চট্টগ্রাম শহরের উদ্দেশ্যে রওয়ানা দেয়।

বোয়ালখালী থেকে চট্টগ্রামের দিকে আসার পথে এই গাড়িটি র্যাবের তল্লাশির মুখে পড়ে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারেক এই ঘটনার কথা স্বীকার করে— জানান ্যাব কর্মকর্তা।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!