ফেসবুক প্রেম—আড়ালে ছিনতাই, জামালখানে নিজেদের ফাঁদে ধরা প্রেমিকা চক্র

বাঁশখালীর হালুয়াঘোনা লটমনী এলাকায় ‘ওয়ান স্টার’ ব্রিকফিল্ডে দেখাশোনার কাজ করেন মো. সোহেল। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার সঙ্গে পরিচয়ে হয় সামিহা ইসলাম ওরফে রাইশার। এরপর দুজনের যোগাযোগ বাড়তে থাকে। কথা হয় তাদের মধ্যে, সম্পর্ক আরো গভীর হয়।

এরমধ্যে রাইশা বহদ্দারহাটের একটি কলেজে ভর্তি হওয়ার প্রস্তুতি নিচ্ছে বলে জানায় সোহেলকে। কিন্তু তার কাছে টাকা নেই। অনেকটা কান্নাজড়িত কণ্ঠে ২ হাজার টাকা ধার চায় রাইশা।

এই অনুরোধ ফেলতে পারেননি সোহেল। তিনি বিকাশে টাকা পাঠাবেন বলে জানান। এরপর রাইশা দেখা করতে চান সোহেলের সঙ্গে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে সোহেল দেখা করতে আসেন। আর দেখা করতে এসেই ছিনতাইয়ের শিকার হন। হারিয়ে বসেন টাকা-মোবাইল।

আরও পড়ুন : ‘মোবাইল প্রেম’—প্রেমিকের সঙ্গে ঝগড়া করতে করতেই ফাঁসিতে ঝুলল স্কুলছাত্রী

কিন্তু ছিনতাইকারীরা এ যাত্রায় সফল হতে পারেনি। সোহেলের চিৎকারে স্থানীয় জনতা ও টহল পুলিশ দুজনকে ধরে ফেলে। পরে অভিযান চালিয়ে অপরজনকে গ্রেপ্তার করা হয়। উদ্ধার করা হয় ছিনতাইয়ে ব্যবহৃত ছুরি, মোটরসাইকেল এবং সোহেলের মোবাইল ও ৩ হাজার টাকা।

রাইশার বাড়ি সাতকানিয়ার ১৭ নম্বর সোনাকানিয়া মীর্জাখীলের মো. নুরুল ইসলামের ছেলে। বর্তমানে তিনি বহদ্দারহাট নতুন বাস টার্মিনালের কাছে একটি ভবনের ষষ্ঠ তলায় ভাড়া বাসায় থাকেন। এছাড়া মো. সাইফুল ইসলামও একই এলাকার জামাল সাহেবের বাড়ির ফরিদুল আলমের ছেলে।
অপর আসামি মনসুর মোল্লা ওরফে তৌহিদ চান্দগাঁও আবাসিক এলাকার মৃত এমএ বাছেদের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ওইদিন রাত ৯টার দিকে জামালখান সানমার স্প্রিং গার্ডেন ভবনের সামনে আগে থেকে ওঁৎ পেতে ছিল সাইফুল ইসলাম (২৭), মনসুর মোল্লা ওরফে তৌহিদসহ (৩৩) তিনজন। রাইশার সঙ্গে কথা বলতে গেলে ওই তিনজন এসে সোহেলকে মারধর করতে থাকে। এ সময় তারা সোহেলের কাছ থেকে টাকা, মোবাইল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। সোহেল দিতে আপত্তি জানালে ব্যাগ থেকে ছুরি বের করে ভয় দেখায় সাইফুল। পরে পকেটে থাকা ২৫ হাজার টাকা ও মোবাইল নিয়ে পালানোর সময় ‘ছিনতাইকারী’ বলে চিৎকার দেন সোহেল। এ সময় স্থানীয় জনতা এবং টহল পুলিশ রাইশা ও সাইফুলকে আটক করে।
তবে টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায় মনসুর। ওইদিন সোহেল চারজনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করেন।

শুক্রবার অভিযান চালিয়ে কোরবানীগঞ্জ এলাকা থেকে অপর আসামি মনসুর মোল্লা ওরফে তৌহিদকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল, ৩ হাজার টাকা ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে আরো জানা যায়, সাইফুল ও তৌহিদ ফেসবুকে বিভিন্ন ব্যক্তিকে টার্গেট করে। এরপর তারা ওই ব্যক্তিদের সঙ্গে রাইশার চ্যাট করায়। পরে সুযোগ বুঝে দেখা করার কথা বলে ছিনতাই করে।

ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!