পোর্ট সিটি ইউনিভার্সিটিতে নবীনবরণে বর্ণিল আয়োজন

পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয়েছে নবীনবরণ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটারিয়ামে এ আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ইসমাইল খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. ওবায়দুর রহমান।

আরও পড়ুন : পোর্ট সিটি ইউনিভার্সিটিতে ‘ফ্যাক্ট চেকিং’ নলেজ শেয়ারিং

প্রধান অতিথির বক্তব্যে ড. শিরীণ আখতার বলেন, অনেক স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে আসে শিক্ষার্থীরা। স্বপ্ন পূরণ করতে হলে জ্ঞানে-বিজ্ঞানে এগিয়ে যেতে হবে। পড়াশোনা করে দেশত্যাগ না করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে শিক্ষার্থীদের ভূমিকা রাখতে হবে।

শুধু ডিগ্রি অর্জন না করে সত্যিকার অর্থে মানবিক মানুষ হওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান ডা. মো. ইসমাইল খান।

গবেষণার মাধ্যমে দক্ষ জনশক্তি ও মানবসম্পদ উন্নয়নে ভূমিকা রাখতে পারলেই দেশে আন্তর্জাতিক মানের নাগরিক তৈরি হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পোর্ট সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অ্যাডভাইজার অধ্যাপক ড. এম. মজিবুর রহমান ও মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মাফজল আহমদ, ব্যবসা প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফসিউল আলম, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন প্রফেসর মাইনুল হাসান চৌধুরী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টি সদস্য এহসানুল হক রিজন, পরীক্ষা নিয়ন্ত্রক মো. সেলিম হাসানসহ বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে মেধাবী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী ও মুক্তিযোদ্ধা কোটায় ৫৩ জনকে রত্নাগর্ভা বেগম আশ্রাফুন্নেছা বৃত্তি দেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!