দুর্ভোগের যন্ত্রণাকে সঙ্গী করে অবশেষে ছাড়ল পর্যটন এক্সপ্রেস

পাথরবাহী কোচের সঙ্গে পাইলটিং ইঞ্জিনের সংঘর্ষের কারণে ৮ ঘণ্টা দেরিতে কক্সবাজার ছেড়ে গেল ঢাকাগামী পর্যটন এক্সপ্রেস। এ সময় দুর্ভোগে পড়েন ওই ট্রেনের কয়েকশ যাত্রী।

সোমবার (২২ জানুয়ারি) বিকেল ৫টার দিকে রামু-ইসলামাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। আজ (মঙ্গলবার) ভোর ৪টায় ট্রেনটি কক্সবাজার থেকে চট্টগ্রাম স্টেশনের উদ্দেশ্য রওনা হয়।

রেলওয়ে সূত্র জানায়, ঢাকাগামী পর্যটন এক্সপ্রেস ট্রেনটি সোমবার রাত ৮টায় কক্সবাজার স্টেশন থেকে চট্টগ্রাম হয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা। কিন্তু এদিন বিকেল ৫ টার দিকে রামু-ইসলামাবাদ এলাকায় প্রকল্পের একটি পাথরবাহী কোচের সঙ্গে পাইলটিং ইঞ্জিনের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় চট্টগ্রাম-কক্সবাজার রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

আরও পড়ুন : প্রস্তুত কক্সবাজার এক্সপ্রেস, ইতিহাস ছোঁয়ার আনন্দে রানা

পরে রাত ৩টার দিকে উদ্ধারকারী ট্রেন এসে পাথরবাহী কোচটি সরিয়ে নিলে রেল চলাচল স্বাভাবিক হয়। এরপর ভোর ৪টার দিকে পর্যটন এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দেয়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে মাস্টার মো. জাফর আলম চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, প্রকল্পের একটি পাথরবাহী কোচের সঙ্গে পাইলটিং ইঞ্জিনের সংঘর্ষের কারণে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে পর্যটন এক্সপ্রেস ট্রেনটি যথাসময়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যেতে পারেনি। আজ সকাল সাড়ে ৭টায় চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!