চলে গেলেন হাক্কানি হুজুর, সোমবার জানাজা সাতকানিয়ায়

চট্টগ্রামের সাতকানিয়ার বারদোনা গ্রামের বাসিন্দা বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা আব্দুল হাক্কানি (৮৫) প্রকাশ হাক্কানি হুজুর আর নেই।

রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মার যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মরহুমের ছেলে ইয়াছির সিলমি বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ ডিপার্টমেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এদিকে মরহুমের নামাজে জানাজা সোমবার (২৫ ডিসেম্বর) সকাল ১১টায় সাতকানিয়ার গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। এরপর মাদ্রাসা কবরস্থানে লাশ দাফন করা হবে।

কর্মজীবনে মাওলানা আব্দুল হাক্কানি সাতকানিয়ার গারাঙ্গিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা, পটিয়ার হযরত শাহচান্দ আউলিয়া কামিল মাদ্রাসা, চট্টগ্রামের দারুল উলুম আলিয়া মাদ্রাসা ও সৌদি আরবের একটি মসজিদে খতিব হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ সাতকানিয়ার চরতি দুরদুরী মোহাম্মদীয়া (সা.) দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপারের দায়িত্ব পালন করেন তিনি।

এদিকে তার মৃত্যুতে বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব, সাতকানিয়া-লোহাগাড়া সাংবাদিক ফোরাম-চট্টগ্রাম’র সভাপতি ও চট্টগ্রাম প্রতিদিন সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার ও সাধারণ সম্পাদক মিজানুল ইসলাম গভীর শোকপ্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!