চট্টগ্রামে হকার—পুলিশ সংঘর্ষের নেপথ্যে কী ১১ শ্রমিক নেতা

নগরের নিউমার্কেট এলাকায় হকার—পুলিশ সংঘর্ষের ঘটনার নেতৃত্বে ছিলেন ১১ জন নেতা। এই ১১ জনের নাম উল্লেখসহ ১ হাজার ২০০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দপ্তরের পেশকার মো. আবু জাফর চৌধুরী বাদী হয়ে আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) আইন ২০১৯ এর ৪/৫ ধারায় কোতোয়ালী থানায় এ মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমেদ।

আরও পড়ুন : চট্টগ্রামে পুলিশ—হকার সংঘর্ষে রণক্ষেত্র নিউমার্কেট এলাকা

মামলা সূত্রে জানা যায়, মামলায় প্রধান আসামি করা হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতির ক্রীড়া সম্পাদক মো. মাসুমকে (৪৫)। এছাড়া মামলায় সমিতির সাধারণ সম্পাদক মিরণ হোসেন মিলন (৫২), যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম ভূঁইয়া (৪৭), হকার্স লীগের সাবেক সভাপতি ঋষি বিশ্বাস (৫৩), ফুটপাত হকার্স সমিতির সভাপতি নুরুল আলম লেদু (৫৯), সাধারণ সম্পাদক জসিম মিয়া (৫০), মহানগর শ্রমিক লীগের সহসভাপতি কামাল উদ্দিন চৌধুরী (৪৬), চট্টগ্রাম মেট্রোপলিটন হকার্স সমিতি সম্পাদকমণ্ডলীর সদস্য শাহীন আহমদ (৪৬), সদস্য নূর মোহাম্মদ (৪৫), সাধারণ সম্পাদক হারুনুর রশিদ রনি (৪৮), চট্টগ্রাম ফুটপাত হকার্স সমিতির সাধারণ সম্পাদক তারেক হায়দারসহ (৩৮)) ১২০০ জন অজ্ঞাত আসামি।

প্রসঙ্গত, সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে পুনর্বাসনের দাবিতে আন্দোলনরত হকাররা হঠাৎ পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় রণক্ষেত্রে পরিণত হয় নিউমার্কেট এলাকা। সংঘর্ষে হকার, পুলিশসহ আহত হন অনেকে। এছাড়া ভাঙচুর করা হয় চসিকের বেশ কয়েকটি গাড়ি।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!