আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটিতে ঠাঁই হলো চট্টগ্রামের ‘লাকি সেভেন’

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটিতে এবার স্থান পেয়েছেন চট্টগ্রামের সাত পরিচিত মুখ। এদের মধ্যে সাংবাদিক, ক্রীড়া সংগঠক ডাক্তার-ইঞ্জিনিয়ারসহ সাবেক ছাত্রনেতাও রয়েছেন।

মোজাফফর হোসেন পল্টুকে চেয়ারম্যান, মো. হারুনুর রশিদকে কো-চেয়ারম্যান এবং বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও সাংসদ মাশরাফী বিন মোর্তুজাকে সদস্য সচিব করে আগামী তিন বছরের জন্য আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

শনিবার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ১৫৭ সদস্যের এ উপকমিটি ঘোষণা করা হয়। অনুমোদিত কমিটির তালিকায় চট্টগ্রামের সাতজনকে সদস্য হিসেবে রাখা হয়েছে।

এদিকে কমিটি দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে স্থান পাওয়াদের অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতারা।

এবার পটিয়া উপজেলার খরনা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক লায়ন গোলাম সরওয়ার চৌধুরী মুরাদ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগেও তিনি একই কমিটির সদস্য ছিলেন। তিনি পটিয়া উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং চট্টগ্রাম শেখ রাসেল ক্রীড়া চক্রের সহসভাপতির দায়িত্বে রয়েছেন।

পটিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ও পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনকে কমিটিতে সদস্য করা হয়েছে। তিনি দীর্ঘদিন ধরে ক্রীড়াঙ্গনের সঙ্গে জড়িত এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সদস্যও।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় প্রচার সম্পাদক সাংবাদিক শিপংকর শীলকে সদস্য করা হয়েছে। তাঁর বাড়ি চট্টগ্রামের আনোয়ারায়।

জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত খেলোয়াড় ও সংগঠক, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক সত্যজিৎ দাশ রুপুও রয়েছেন এবারের কমিটিতে। তিনি এর আগেও একেই কমিটির সদস্য ছিলেন।

চট্টগ্রাম চন্দনাইশ আসন থেকে একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাওয়া মামুনুল হক চৌধুরী তৃতীয়বারের মতো কমিটিতে স্থান পেয়েছেন। এর আগে দুবার আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির সদস্য ছিলেন তিনি।

বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহম্পাদক ডা. মোস্তাফা শাদমান সাকিব সদস্য হয়েছেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপকমিটির। তিনি বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাবেক সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সদস্য।

চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিকেও সদস্য করা হয়েছে এবারের কমিটিতে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!