চকরিয়ায় পর্যটকের মাথায় অস্ত্র ঠেকিয়ে ফিল্মি স্টাইলে লুট

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ায় ফিল্মি স্টাইলে মাথায় পিস্তল ঠেকিয়ে পর্যটকের দুটি মোটরসাইকেলসহ মালামাল লুটের ঘটনা ঘটেছে।

শুক্রবার (১৯ আগস্ট) রাত ২টার দিকে চকরিয়া পৌর শহরের মাতামুহুরি ব্রিজে ঘটেছে এ ঘটনা। এ তথ্য প্রচারের পর উপজেলায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। বিরাজ করছে উৎকণ্ঠা-আতঙ্ক।

এদিকে মোটরসাইকেল ছিনতাইয়ের ঘটনায় অজ্ঞাত ৭ জনকে আসামি দেখিয়ে শনিবার দুপুরে চকরিয়া থানায় এজাহার দায়ের করেছেন ভুক্তভোগী। ডাকাতির শিকাররা হলেন- চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের পূর্ব গোমদন্ডির জানে আলমের ছেলে মামুনুর রশিদ বাপ্পি (৩২), একই পৌরসভার পশ্চিম গোমদন্ডির মৃত আবদু শুক্কুরের ছেলে ফরহাদুজ্জামান (৩০), পটিয়ার নাখাইন এলাকার মো. ইলয়াছের ছেলে মাসুদ রানা (২৭) ও চট্টগ্রাম শহরের শুলকবহর এলাকার মৃত ছৈয়দুল হকের ছেলে আলতাফ মাহমুদ জাহেদ (৩২)।

আরও পড়ুন : চকরিয়ায় কাঠ পাচারকারীর গুলিবিদ্ধ লাশ, বনকর্মী আহত

থানায় দেওয়া এজাহারে মামুনুর রশিদ বাপ্পি উল্লেখ করেন, কক্সবাজারে বেড়াতে যাওয়ার জন্য মোটরসাইকেল নিয়ে চার বন্ধু রাত ১২টার দিকে রওয়ানা হন। রাত ২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহরের মাতামুহুরি ব্রিজে পৌঁছলে মোটরসাইকেল আরোহী মামুনুর রশিদ বাপ্পির চোখে ময়লা পড়ে। ওই সময় মোটরবাইক বন্ধ করে অন্য মোটরসাইকেলে থাকা বন্ধুরা তার চোখের ময়লা পরিষ্কার করছিল। এ সময় হঠাৎ একটি অটোরিকশা মোটরসাইকেলের সামনে এসে দাঁড়ায়। কিছু বুঝে উঠার আগেই ৫-৬জন দুর্বৃত্ত গাড়ি থেকে নেমে মোটরসাইকেল আরোহীদের মাথায় ও কোমরে অস্ত্র ঠেকিয়ে, গলায় ছুরি ধরে মোবাইল সেট ও টাকা-পয়সা দিয়ে দিতে বলে।

এসময় ডাকাতদল তাদের দুটি মোটরসাইকেল, ৮টি মোবাইল সেট ও মানিব্যাগে থাকা নগদ টাকা লুট করে নিয়ে দ্রুত সটকে পড়ে। পুরো ঘটনা ৫ মিনিটের মধ্যে ঘটে যায়। ডাকাতদের মুখ ঢাকা ছিল, তাই কাউকে চেনা যায়নি বলে উল্লেখ করেন তিনি।

স্থানীয়রা জানিয়েছেন, দেড় যুগ আগে সড়কে ডাকাতিসহ এ ধরণের ঘটনাগুলো বেশি ঘটত। হঠাৎ এ ঘটনার পুনরাবৃত্তিতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

এমকেডি/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!