চকরিয়ায় কারখানায় ভেজাল ঘি চা-পাতা, হোটেলে পতিতাবৃত্তি

চকরিয়ায় ভেজাল ঘি, চা-পাতা ও খাদ্যসামগ্রী তৈরির একটি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভেজাল খাদ্যসামগ্রী তৈরির অপরাধে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানার পাশাপাশি খাদ্য সামগ্রীগুলো নষ্ট করা হয়।

মঙ্গলবার (২১ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়ন এবং পৌরশহরে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আরিফুল ইসলাম। অভিযানে সহায়তা করেন র‌্যাব-১৫ কক্সবাজারের একটি অভিযানিক দল।

আরও পড়ুন : চকরিয়ায় হঠাৎ নিয়ন্ত্রণ হারাল ট্রাক, মুহূর্তেই ২ লাশ

এ বিষয়ে র‌্যাব-১৫ কক্সবাজারের কোম্পানি সহকারী পরিচালক লে. কমান্ডার মাহাবুবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ী ফাঁসিয়াখালী ইউনিয়নে ভেজাল ঘি, চা-পাতাসহ নানা ধরনের খাদ্যসামগ্রী তৈরি করার খবরে অভিযান চালানো হয়। এসময় ভেজাল ঘি, চা পাতাসহ বিভিন্ন খাদ্যসামগ্রী জব্দ করা হয়। এছাড়া ভেজাল খাদ্যসামগ্রী তৈরির অপরাধে কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানার পাশাপাশি খাদ্য সামগ্রীগুলো নষ্ট করা হয়।

এদিকে একইদিন চকরিয়া পৌর শহরের বেশ কয়েকটি আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এসময় অসামাজিক কার্যকালাপ এবং লাইসেন্স না থাকায় চার আবাসিক হোটেলকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ওশান সিলভার নামের একটি আবাসিক হোটেল সিলগালা করা হয়।

যোগাযোগ করা হলে চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত উজ জামান বলেন, ভেজাল খাদ্যসামগ্রী তৈরির অপরাধে একটি কারখানা মালিককে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া অসামাজিক কার্যকালাপ এবং লাইসেন্স না থাকায় চার হোটেলকে ৬০ হাজার টাকা জরিমানাসহ একটি হোটেল সিলগালা করা হয়।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!