রায়পুরের সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আনোয়ারা উপজেলার ৩ নম্বর রায়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

৬ অক্টোবর (বৃহস্পতিবার) এ পরোয়ানা জারি করা হয়।

এর আগে ৪ এপ্রিল (সোমবার) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ আদালতের (জেলা ও দায়রা জজ) বিচারক মুনসী আব্দুল মজিদ ১৯৯৫ সালের একটি মামলায় আবু ছৈয়দকে পাঁচ বছরের সাজা দেন। এসময় তাকে ৭ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশও দেওয়া হয়। কিন্তু ওই সময়ের মধ্যে তিনি আদালতে হাজির না হওয়ায় তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন আদালত।

আরও পড়ুন: দুভাইয়ের গ্রেপ্তারে সমাপ্তি হলো ৩২ পরোয়ানার গল্পের

আদালত সূত্রে জানা যায়, ১৯৯৫ সালে দণ্ডিত আসামি সাবেক চেয়ারম্যান আবু ছৈয়দ তার নির্বাচনী এলাকার রায়পুর ইউনিয়নের দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক প্রবাসী প্রফেসর আব্দুচ ছবুর ও রায়পুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. ইলিয়াছের বাড়ি আগুনে পুড়িয়ে দেওয়ার নির্দেশনা দেন। পরে এ ঘটনায় প্রফেসর আব্দুচ ছবুরের ভাই হাফেজ মো. মঈনুদ্দিন বাদী হয়ে আবু ছৈয়দসহ ৩৫ জনকে আসামি করে থানায় মামলা করেন।

দীর্ঘ প্রায় ২৭ বছর পর মামলায় আবু ছৈয়দকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত।

এ বিষয়ে বাদীর ভাতিজা মো. শহিদুল ইসলাম (সায়েম) আলোকিত চট্টগ্রামকে বলেন, আদালত যে রায় দিয়েছেন তাতে আমরা সন্তুষ্ট। এখন আদালত ও প্রশাসনের কাছে দাবি রায় যেন দ্রুত কার্যকর হয়।

যোগাযোগ করা হলে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর্জা মু. হাছান বলেন, আদালতের পরোয়ানার আদেশ এলে আইনগত ব্যবস্থা গ্রহণ নেওয়া হবে।

কেএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!