কয়েনে চিনি রাখলেই গলে যায়—দাম লাখ টাকা

নগরে প্রতারকচক্র এবং অজ্ঞান পার্টির মূল হোতাসহ ৩ সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা (উত্তর) পুলিশ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে পাঁচলাইশ থানার বিবিরহাট কাঁচাবাজার ১ নম্বর গলির আব্দুল করিমের বাড়ির নিচতলা থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত কয়েন তৈরির সরঞ্জাম, ব্রিটিশ আমলের ভুয়া কয়েন ও চেতনানাশক রাসায়নিক দ্রব্য উদ্ধার করা হয়।

আরও পড়ুন : চট্টগ্রামে খুনের মামলা ৫ লাখ টাকায় ফয়সালা, আদালতেও সব আসামি খালাস

আটকরা হলেন- একই এলাকার মৃত আব্দুল করিমের ছেলে রফিকুল ইসলাম (৫৫), সীতাকুণ্ড দক্ষিণ রহমত নগরের মো. চাঁন মিয়ার ছেলে মো. আলমগীর ও গোপালগঞ্জের দাড়িপাতন এলাকার মৃত আলাউদ্দিন খানের ছেলে শাহেদ আহম্মদ খান।

বিষয়টি নিশ্চিত করে মহানগর গোয়েন্দা (উত্তর ও দক্ষিণ) বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) নিহাদ আদনান তাইয়ান বলেন, আসামিরা প্রাচীন মুদ্রার কয়েনে চিনি রেখে তা গলিয়ে বোকা বানিয়ে প্রতিটি কয়েন ১ লাখ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে বিক্রি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করতেন। এছাড়া চেতনানাশক রাসায়নিক দ্রব্য তৈরি করে সংঘবদ্ধ অজ্ঞান পাটির বিভিন্ন চক্রকে সরবরাহ এবং বিক্রি করতেন। বাস, ট্রেন, অটোরিকশাসহ বিভিন্ন যানবাহনে থাকা যাত্রীদের তারা চেতনানাশক রুমাল বা তোয়ালে ব্যবহার করে অজ্ঞান করে তাদের সর্বস্ব নিয়ে পালিয়ে যেত।

উপপুলিশ কমিশনার আরও বলেন, এ চক্রের সঙ্গে আরও অনেক সদস্য জড়িত রয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানিয়েছে। তাদের আটক করতে অভিযান অব্যাহত আছে। আটকদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!