গরু চুরিতেও অস্ত্র ব্যবহার করতো ৬ চোর

মিরসরাইয়ে আন্তঃজেলা গরু চোরচক্রের ৬ সদস্যকে আটক করেছে মিরসরাই থানা পুলিশ।

শুক্রবার (১৮ আগস্ট) মধ্যরাত থেকে ভোর পর্যন্ত মিরসরাই ও চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার পিস কার্তুজ, একটি ছুরি, একটি মোবাইল ফোন, দুটি গরু ও ১টি মিনি পিকআপ জব্দ করা হয়।

আটকরা হলেন- মিরসরাই উপজেলার ১০ নং মিঠানালা ইউনিয়নের বানাতলী গ্রামের মৃত সিদ্দিক আহাম্মেদের ছেলে মূলহোতা আবুল বশর (৬০), নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার আলিপুর গ্রামের মেন্দি মিয়ার বাড়ির মৃত রহিমের ছেলে মো. মোশাররফ হোসেন (৩৯), একই জেলা ও থানার একলাসপুর গ্রামের কালামিয়া চৌকিদার বাড়ির মো. বাদশার ছেলে মো. রিয়াজ (২৯), বরিশাল জেলার কাজীরহাট থানার ভাসানচর এলাকার উকিল বাড়ির জাকির হোসেনের ছেলে মো. আমিন (৩৩), নোয়াখালী জেলার সুবর্ণচর থানার চরভাটা ইউনিয়নের মাঈন উদ্দিন মিস্ত্রি বাড়ির মৃত মাঈন উদ্দিন মিস্ত্রির ছেলে মো. সুমন (৩৫) ও ফেনী জেলার ফেনী সদর থানার লেমুয়া ইউনিয়নের সন্তোষ ডাক্তারের বাড়ির মৃত হরেন্দ্র চন্দ্র নাথের ছেলে বিমল চন্দ্র নাথ (৫৫)।

আরও পড়ুন : কম দামে গরু বেচতে চাওয়ায় সন্দেহ, জনতা ধরল ৩ চোর

শনিবার (১৯ আগস্ট) সকাল ১১টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রাম জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (মিরসরাই সার্কেল) মো. মনিরুল ইসলাম।

তিনি বলেন, শুক্রবার রাত আনুমানিক আড়াইটার দিকে টহলরত পুলিশ গরুবোঝাই একটি মিনি ট্রাক দেখে ধাওয়া করে গরু চুরির মূলহোতা বশরসহ ৩ জনকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যে চট্টগ্রাম নগরের কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে আরও ৩ জনকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আটকদের কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি, চার পিস কার্তুজ, একটি ছুরি, একটি মোবাইল ফোন, একটি গাভী ও একটি কালো ষাড় এবং গরু বহনকারী মিনি ট্রাক (চট্ট মেট্রো-ড ১১-২৩২৮) আটক করা হয়।

এ বিষয়ে মিরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, আটক আবুল বশর চোর সিন্ডিকেটের মাস্টারমাইন্ড। তার পরিকল্পনা অনুযায়ী নোয়াখালী ও চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলের চোর সদস্যরা মিরসরাই ও আশপাশের এলাকায় গরু চুরি করতো।

ওসি আরও বলেন, এ ঘটনায় অস্ত্র আইনে একটি এবং চুরির অপরাধে আরও একটি মামলার পর আটকদদের আদালতে পাঠানো হয়েছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!