চট্টগ্রামে অবৈধ ৬ সংযোগে ওয়াসার পানিবাণিজ্য, পালিয়ে গেছে পালের গোদা

নগরের বন্দর থানার পশ্চিম নিমতলা আব্দুল লতিফ সড়কের দোতলা মসজিদ এলাকার হাজী ইউসুফ সওদাগরের বাড়িতে অভিযান চালিয়েছে চট্টগ্রাম ওয়াসার ভ্রাম্যমাণ আদালত। এসময় ৬টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। জব্দ করা হয় চারটি মোটর। এছাড়া আদায় করা হয় লাখ টাকার বকেয়া বিলও। তবে পানিবাণিজ্যে জড়িত কাউকে আটক করা যায়নি।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১২টার দিকে এ অভিযান চালান ওয়াসার নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার।

আরও পড়ুন : ওয়াসার পানি নিয়ে বাণিজ্য—ঘটনাস্থলেই সাংবাদিকের গলা টিপে খুনের হুমকি

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরিন আক্তার বলেন, পশ্চিম নিমতলা এলাকায় ওয়াসার ছয়টি অবৈধ সংযোগ পাওয়া গেছে। সংযোগগুলো বিচ্ছিন্ন করার পাশাপাশি চারটি মোটরসহ নানা সরঞ্জাম জব্দ করা হয়েছে।

তিনি বলেন, অভিযানের সময় অভিযুক্ত ইকবাল হোসেনকে পাওয়া যায়নি। তবে ইকবাল হোসেনের ভাতিজা মৃত মাহমুদের ছেলে তানজিমকে আটক করে বকেয়া থাকা এক লাখ টাকা বিল আদায় করা হয়েছে।

এর আগে সোমবার (২২ এপ্রিল) দুপুর ৩টার দিকে ওই এলাকায় ওয়াসার পানিবাণিজ্যের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ইকবাল হোসেন ও তাঁর ভাই আব্দুলসহ কিশোর গ্যাংয়ের হামলার শিকার হন চট্টগ্রাম প্রতিদিনের স্টাফ রিপোর্টার রিমন সাখাওয়াত।এ ঘটনার পর নগরের বন্দর থানায় তিনি জিডি করেন।

এদিন এ ঘটনার নিন্দা জানিয়ে হামলায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!