ভারতের যুদ্ধজাহাজ চট্টগ্রামে, আনল অক্সিজেন প্লান্ট

দুটি ৯৬০ এলপিএম মেডিকেল অক্সিজেন প্ল্যান্ট (এমওপি) নিয়ে চট্টগ্রাম বন্দরে পৌঁছেছে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘আইএনএস সাবিত্রী’। এই যুদ্ধজাহাজে চিকিৎসার বিভিন্ন সরঞ্জামও রয়েছে।  বাংলাদেশ নৌবাহিনী ও ঢাকা মেডিকেল কলেজের জন্য ‘উপহার’ হিসেবে এসব পাঠিয়েছি ভারত।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) সকাল সোয়া ৯টার দিকে জাহাজটি বন্দরের এনসিটি ৫ নম্বর জেটিতে আসে। এ সময় নৌ অঞ্চলের কমান্ডারের পক্ষ থেকে স্বাগত জানান চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন মইন। তিনি আইএনএস সাবিত্রীর কমান্ডার এন রবি সিংকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আরও পড়ুন: ‘কারখানার অক্সিজেন’ যাচ্ছে রোগীর শরীরে—ম্যাজিস্ট্রেট চালালেন অভিযান

বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে বিএনএস পতেঙ্গার নেভি হাসপাতালের কমান্ডিং অফিসার কমান্ডার এম মাহবুবুর রহমান এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার অক্সিজেন প্ল্যান্টের কাগজপত্র গ্রহণ করেন।

এদিকে আইএনএস সাবিত্রী জেটিতে আসার সময় নৌবাহিনীর চিরায়ত রেওয়াজ অনুযায়ী সুসজ্জিত ব্যান্ড দল বাদ্য পরিবেশন করে। নৌবাহিনীর সিনিয়র চিফ পেটি অফিসার মো. ওমর ফারুকের পরিচালনায় ২৯ সদস্যের ব্যান্ড দলটি বেশ কয়েকটি জনপ্রিয় গান পরিবেশন করে। যার মধ্যে রয়েছ —জয় বাংলা বাংলার জয়, ধনধান্যে পুষ্প ভরা, যে মাটির বুকে, একাত্তরের মা জননী, ও ভাই খাঁটি সোনা, প্রতিদিন তোমায় দেখি।

আলোকিত চট্টগ্রাম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm