এবার গ্রামেও অক্সিজেন সেবা চালু করলো কেএসআরএম

শহরের পর এবার গ্রামেও অক্সিজেন সেবা চালু করেছে দেশের অন্যতম ইস্পাত নির্মাণ শিল্প প্রতিষ্ঠান কেএসআরএম। সাতকানিয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ৬০ লিটারের ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছে শীর্ষস্থানীয় এই শিল্পগ্রুপ।

রোববার (৮ আগস্ট) সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আবদুল মজিদ ওসমানীর হাতে অক্সিজেন হস্তান্তর করেন কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম।

এ সময় ডা. আবদুল মজিদ ওসমানী বলেন, কেএসআরএমের দানের বিষয়টি সর্বজন সমাদৃত। অতীতেও প্রতিষ্ঠানটি এলাকার আপামর জনগণের পাশে যেকোনো প্রয়োজনে পাশে দাঁড়িয়েছে। করোনাকালীন পরিবর্তিত পরিস্থিতিতে অসহায় মানুষের প্রাণ রক্ষায় এগিয়ে এসেছে কেএসআরএম। তাদের এই মহানুভবতা এই অঞ্চলের মানুষ আজীবন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে।

আরও পড়ুন: কেএসআরএমের অক্সিজেনে শ্বাস নিবে বাংলাদেশ

কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম বলেন, কেএসআরএম মূলত কারখানায় ব্যবহার উপযোগী অক্সিজেন উৎপাদন করে থাকে। কিন্তু জাতির দুর্যোগকালীন পরিস্থিতিতে অক্সিজেনের চরম সংকট সৃষ্টি হলে মেডিকেল অক্সিজেন উৎপাদনের উদ্যোগ নেয় কেএসআরএম। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশজুড়ে বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে।  ইতিমধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল, বিআইটিআইডিসহ বেশকিছু স্বাস্থ্যকেন্দ্রে অক্সিজেন সরবরাহ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রত্যন্ত অঞ্চলের মানুষ যাতে জরুরি মুহূর্তে চিকিৎসাসেবা বঞ্চিত না হয় সেই চেষ্টাও করছে কেএসআরএম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগ সহসভাপতি আজম সেলিম, নলুয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি জহির মিন্টু ও নলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবদুল আজীজ।

দিদারুল

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!