সুদীপ্ত ‘কিলিং মিশনের’ প্রধান মোক্তার—ইয়াবা নিয়ে গ্রেপ্তার 

চট্টগ্রাম নগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার প্রধান আসামি মোক্তার এবার ধরা পড়ল ইয়াবাসহ। সঙ্গে দুই সহযোগীও। এ সময় তাদের কাছে পাওয়া যায় ১৩৮ পিস ইয়াবা।

Thai Food

ডবলমুরিং থানা পুলিশ জানায়, ১৩ সেপ্টেম্বর (সোমবার) রাত সোয়া ১২টার দিকে মোক্তারসহ তিনজনকে নগরের দেওয়ানহাট নজির আহমেদ সওদাগরের বাড়ির তৃতীয় তলার বাড়ির ছাদ থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় ১৩৮ পিস ইয়াবা ও ৩০ পিস সাদা প্যাকেট উদ্ধার করে পুলিশ।

আরও পড়ুন: ‘বিব্রত নেতারা’—ইয়াবাকাণ্ডে জড়িয়ে পদ হারালেন সেই ছাত্রলীগ নেতা

মোক্তারের সঙ্গে আটক দুজন হলেন- রেদোয়ান ইসলাম তানভীর ও মো. ফারুক। পুলিশের তালিকায় এই দুইজনের বয়সই ৩২। তাদের বিরুদ্ধেও ইয়াবাসহ একাধিক মামলা রয়েছে। মোক্তারের বিরুদ্ধেও রয়েছে একাধিক মামলা।

দিনের আলোতেই নির্মমভাবে পিটিয়ে হত্যা করা হয় চট্টগ্রাম নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে। সেটি ২০১৭ সালের ৬ অক্টোবরের ঘটনা। ওই কিলিং মিশনের নেতৃত্বে ছিল সন্ত্রাসী মোক্তার হোসেন। সুদীপ্ত হত্যার মামলায় মোক্তার প্রধান আসামি।

মোক্তার শুরুতেই লালখানবাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী দাবি করে আসছিল। পরে নাটক বদলে রূপ নেয় সিনেমায়। জানাল, মাসুমের বিরুদ্ধে কিছু কথা। যা রূপকথার গল্পকেও হার মানায়। এরপর দেখা যায়, লালখানবাজার ওয়ার্ডের কাউন্সিলর আবুল হাসনাত বেলালের অনুসারী হিসেবেই।

সামাজিক যোগাযোগমাধ্যমেও ছবিতে তাই প্রকাশ পায়। একজন খুনির সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্কের ছবিগুলোতে হতবাক অনেকেই। জানতে চাইলে ১৪ নম্বর লালখানবাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলাল আলোকিত চট্টগ্রামকে বলেন, মোক্তার আমার অনুসারী হলেও আমি তার কোনো অপরাধের দায়ভার নিব না। রাজনৈতিক কোনো বিষয় হলে আমি অবশ্যই নিব। আইন সবার জন্য সমান। তাছাড়া আমি আইনশৃঙ্খলা বাহিনীকে বলেছি অপরাধী যেই হোক তাকে যেন ছাড় দেওয়া না হয়।

তিনি বলেন, আমার সঙ্গে অনেকে ছবি তুলতে পারে। তবে সবার অপরাধের দায়ভার আমার না। তাছাড়া তাকে ছাড়িয়ে আনতে কোনো তদবিরও আমি করিনি। তাহলে আমি কেন তার দায়ভার নেব?

আরও পড়ুন: ‘রাতেই খুন’—লালখানবাজারে মাদক ব্যবসায়ীর মারামারিতে নিহত ১

তিনি আরও বলেন, আমার সঙ্গে রাজনীতি করলেও মোক্তারের ব্যক্তিগত বা রাতের আধাঁরে কি করে তা আমার জানার বিষয় নয়। এছাড়া মাদকের ব্যাপারে আমি জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার নিজ বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

মাহবুব/এসি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm