ভোক্তা অধিকারের অভিযানে ৬ প্রতিষ্ঠানের কাঁধে উঠল জরিমানা

দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও সংরক্ষণ, খাদ্যে অননুমোদিত মেয়াদোত্তীর্ণ রঙ-কেমিক্যাল ব্যবহার, অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যপণ্য উৎপাদন করার অপরাধে ৬ প্রতিষ্ঠানকে ৭২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় নগরের আকবর শাহ থানা এলাকায় পরিচালিত অভিযানে এসব জরিমানা আদায় করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

আরও পড়ুন: এবার মামলা খেল ওয়েলফুড, সঙ্গে ৩ লাখ টাকা জরিমানা

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ, সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

সহকারী পরিচালক মো. আনিছুর রহমান জানান, খাদ্যে অননুমোদিত রঙ-কেমিক্যাল ব্যবহার ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায় ইকো ফুড অ্যান্ড বেকারিকে ৪০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণে ইউরেকা ফার্মেসিকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ চকলেট রাখায় বনফুল এন্ড কোংকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় সরদা স্টোরকে ৫০০ টাকা, একই অপরাধে আজগর স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বা‌র্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অভিযানে চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ সহায়তায় করে।

আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm